ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2024 -minland.gov.bd

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2024 প্রকাশিত হয়েছে। আপনাদের জন্য আমরা আমাদের ওয়েবসাইটে ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত করেছি। আপনি আমাদের ওয়েবসাইটে Ministry of Land Minland Job Circular 2024 এর অফিসিয়াল চাকরি বিজ্ঞপ্তিও দেখতে পাবেন।

ভূমি মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ এর সার্কুলার সম্পর্কে বিস্তারিত জানার জন্য শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ুন। চাকরি পেতে সঠিক চাকরি পদ নির্বাচন করে সঠিকভাবে চাকরির জন্য আবেদন করে ফেলুন।

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশের তারিখ ২৫ এপ্রিল ২০২৪ খ্রি:। এই সার্কুলারের মাধ্যমে ভূমি মন্ত্রণালয় মোট ২৩৮ জনকে ০১টি চাকরির ক্যাটাগরিতে নিয়োগ দিতে যাচ্ছে। চাকরির আবেদন অনলাইনে http://minland.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে চাকরির আবেদন করতে হবে। চাকরির আবেদন শুরুর তারিখ ৩০ এপ্রিল ২০২৪ ইং সকাল ১০:০০ টা ও আবেদন করার শেষ তারিখ ৩০ মে ২০২৪ ইং বিকাল ০৫:০০ টা।

ভূমি মন্ত্রণালয় নিয়োগ 2024

 আজকে ভূমি মন্ত্রণালয় তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ভূমি মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ সার্কুলার প্রকাশিত করেছে।  এই নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশের সরকারি চাকরি প্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ তৈরি করে দিয়েছে সরকারি চাকরি পাওয়ার জন্য। আপনি যদি সরকারি চাকরি পেতে চান তাহলে অবশ্যই আপনার এই সুযোগটি ব্যবহার করা উচিত যদি আপনি এই নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী যোগ্যতা সম্পন্ন ব্যক্তি হন এবং আপনার আগ্রহ থাকে ভূমি মন্ত্রণালয় চাকরিতে যোগ দেওয়ার।

এ সরকারি চাকরি ভূমি মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ চাকরি পাওয়ার জন্য আপনাকে অবশ্যই ভূমি মন্ত্রণালয় অফিশিয়াল নোটিশ অনুযায়ী ১০০% মিল রেখে চাকরির আবেদন করতে হবে। চাকরির আবেদনে যদি কর্তৃপক্ষের নির্দেশনা ঠিক না থাকে তাহলে ভূমি মন্ত্রণালয় আপনার চাকরি আবেদন গ্রহণ করবে না। তাই ১০০% সঠিকভাবে ভূমি মন্ত্রণালয়য়ের সকল নির্দেশনা মেনে নির্দিষ্ট সময়ের ভিতরে চাকরির আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।

ভূমি মন্ত্রণালয় নিয়োগ ২০২৪

প্রতিষ্ঠানভূমি মন্ত্রণালয়
প্রতিষ্ঠানের ধরনসরকারি
সার্কুলার প্রকাশের তারিখ২৫ এপ্রিল ২০২৪ ইং
চাকরির ধরনসরকারি চাকরি
চাকরির সময়স্থায়ী চাকরি
মোট ক্যাটাগরি০১টি
মোট লোক২৩৮ জন
শিক্ষাগত যোগ্যতাএসএসসি পাশ, এইচএসসি পাশ, স্নাতক পাশ
চাকরির স্থানবাংলাদেশের যে কোন জেলায়
লিঙ্গনারী ও পুরুষ
অভিজ্ঞতানতুনরা ও অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিরা আবেদন করতে পারবে
বয়স০১ মে ২০২৪ ইং তারিখে, সাধারণ প্রার্থীর ১৮ থেকে ৩০ বছর, ও কোটা প্রার্থীর ১৮ থেকে ৩২ বছর হতে হবে
বেতন১০,২০০ থেকে ২৪,৬৮০ টাকা
আবেদন করার পদ্ধতিঅনলাইন
আবেদন ফিসার্কুলার ইমেজে দেখুন
ফি জমা দেওয়ার পদ্ধতিটেলিটক প্রিপেইড মোবাইল নাম্বার
আবেদন করার শুরুর তারিখ৩০ এপ্রিল ২০২৪ ইং সকাল ১০:০০ টা
আবেদন করার শেষ তারিখ৩০ মে ২০২৪ ইং বিকাল ০৫:০০ টা
আবেদন করার ওয়েবসাইটhttp://minland.teletalk.com.bd

যোগাযোগের ঠিকানা

নামভূমি মন্ত্রণালয়
কর্তৃপক্ষের ধরনসরকারি
ইমেইলsecretary@minland.gov.bd
ফোন নাম্বার৯৫৭৭৩৪৪
ফ্যাক্স নাম্বার 
ঠিকানাভুমি মন্ত্রণালয় ভবন – ৪, ফ্লোর – ৩ বাংলাদেশ সচিবালয় ঢাকা-১০০০ বাংলাদেশ
ওয়েবসাইটhttps://minland.gov.bd
আরো চাকরির খবর

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিসিয়াল নোটিশ

আমরা এই পোস্টে Ministry of Land MINLAND Job Circular 2024 অফিশিয়াল নোটিশ সংযুক্ত করে দিয়েছি।  আপনি নিচের সংযুক্ত ভূমি মন্ত্রণালয় চাকরির নোটিশ থেকে  এ সার্কুলারের সকল তথ্য জানতে পারবেন। তাছাড়া আপনি এই চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সংগ্রহ করতে পারবেন আমাদের এই পেজ থেকে।

আরো চাকরির খবর দেখতে পারেন



%E0%A6%AD%E0%A7%82%E0%A6%AE%E0%A6%BF%20%E0%A6%AE%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%A3%E0%A6%BE%E0%A6%B2%E0%A6%AF%E0%A6%BC%20%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%8B%E0%A6%97%20%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%9C%E0%A7%8D%E0%A6%9E%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BF%20%E0%A7%A8%E0%A7%A6%E0%A7%A8%E0%A7%AA

প্রকাশ: দৈনিক কালের কন্ঠ, ২৫ এপ্রিল ২০২৪ ইং।

আবেদন করার ধরন: অনলােইনে।

আবেদন শুরু: ৩০ এপ্রিল ২০২৪ ইং সকাল ১০:০০ টা।

আবেদন শেষ: ৩০ মে ২০২৪ ইং বিকাল ০৫:০০ টা।

আবেদন করার ওয়েবসাইট: https://minland.teletalk.com.bd

 ভূমি মন্ত্রণালয় চাকরির আবেদন

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2024 চাকরির আবেদন আপনাকে অনলাইনে করতে হবে বাংলাদেশের সরকারি চাকরির ওয়েবসাইট টেলিটক এর মাধ্যমে। অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার জন্য আপনাকে এই ওয়েবসাইট http://minland.teletalk.com.bd ভিসিট করতে হবে।

অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার নিয়ম

  1. সর্বপ্রথম আপনাকে http://minland.teletalk.com.bd ওয়েবসাইটে যেতে হবে চাকরির আবেদন পূরণ করতে।
  2. তারপর আপনাকে “Application Form” বাটনে ক্লিক করতে হবে।
  3. আপনাকে আপনার ভূমি মন্ত্রণালয় চাকরির পদ নির্বাচন করতে হবে চাকরির আবেদন ফরম পূরণ করার জন্য।
  4. এখন আপনাকে “Yes” অথবা “No” সিলেক্ট করতে হবে। আপনি যদি অল জবস টেলিটক এর প্রিমিয়াম মেম্বার হন তাহলে “Yes” সিলেক্ট করবেন, আর যদি না হন তাহলে “No” ক্লিক করবেন।
  5. এখন আপনি ভূমি মন্ত্রণালয় চাকরির আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।
  6. এখন “Next” বাটনে ক্লিক করুন, পরবর্তী ধাপে যাওয়ার জন্য।
  7. এখন আপনার পরিষ্কার ছবি ও সিগনেচার পিকচার আপলোড করুন। ভূমি মন্ত্রণালয় অফিসিয়াল নোটিশ এর সাইজ অনুযায়ী। (ছবিরসাইজ সর্বোচ্চ ১০০ kb, সিগনেচারের সাইজ সর্বোচ্চ ৬০ kb)
  8. সর্বশেষ, “Submit” বাটনে ক্লিক করুন চাকরির আবেদন জমা দেওয়ার জন্য।
  9. চাকরির আবেদন ফরমটি প্রিন্ট করে নিন।

ভূমি মন্ত্রণালয় চাকরির ফি জমা দেওয়ার নিয়ম

ভূমি মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ এর অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার পর ৭২ ঘণ্টার মধ্যে আপনার চাকরির পদের আবেদন ফ্রি টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে জমা দিতে হবে। নিচে আমরা কিভাবে আপনি ভূমি মন্ত্রণালয় চাকরির আবেদন ফি দিবেন তা উল্লেখ করে দিয়েছি।

প্রথম এসএমএস: MINLAND <স্পেস> ইউজার আইডি লিখে পাঠাতে হব 16222 নম্বরে।

উদাহারন: MINLAND BBAACC পাঠাতে হবে 16222 নাম্বারে।

আপনি এখন একটা ফিরতি মেসেজ পাবেন। এই মেসেজের মধ্যে নির্দেশনা থাকবে যে আপনাকে কিভাবে দ্বিতীয় মেসেজ করতে হবে চাকরিতে আবেদন করার জন্য। এবং প্রথম মেসেজ রিপ্লেতে আপনি পিন নাম্বার পাবেন এই পিন নাম্বার ব্যবহার করে দ্বিতীয় মেসেজ করতে হবে।

দ্বিতীয় এসএমএস: MINLAND <স্পেস> Yes <স্পেস>Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

উদাহারন: MINLAND Yes Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

সঠিকভাবে চাকরির আবেদন জমা দেওয়া হলে, ভূমি মন্ত্রণালয় কর্তৃক একটি কনগ্রাচুলেশন্স ফিরতি মেসেজ পাবেন।

ভূমি মন্ত্রণালয় চাকরির এডমিট কার্ড

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর এডমিট কার্ড প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির এডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন। ভূমি মন্ত্রণালয় চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে ভূমি মন্ত্রণালয় জানিয়ে দেবে।

ভূমি মন্ত্রণালয় চাকরির পরীক্ষা

অন্যান্য সরকারি চাকরির মতই আপনাকে ভূমি মন্ত্রণালয় চাকরির পরীক্ষা দিতে হবে। ভূমি মন্ত্রণালয় চাকরির পরীক্ষা দুটি ধাপে হয়ে থাকে। ধাপ দুটি হলােঃ

  1.  লিখিত পরীক্ষা
  2.  মৌখিক পরীক্ষা

যারা লিখিত পরীক্ষায় পাস করবে তারাই মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হবে।  মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। নিচে প্রয়োজনীয়  কাগজপত্র গুলো উল্লেখ করা হলো।

  •  জাতীয় পরিচয় পত্র। (ভোটার আইডি কার্ড)
  •  সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
  •   চাকরির কোটাতে আবেদন করলে,  চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)
  •  চারিত্রিক সনদপত্র।
  •  নাগরিকত্ব সনদপত্র।
  •  চাকরির আবেদনের কপি।

ভূমি মন্ত্রণালয় চাকরির পরীক্ষার সময়সূচী

 চাকরিপ্রার্থীদের কে সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে হবে, ভূমি মন্ত্রণালয় কর্তৃক চাকরির জন্য নির্বাচিত হওয়ার জন্য।  পরীক্ষা গ্রহনের সময়সূচী, পরীক্ষার কেন্দ্র সহ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য আপনাকে চাকরির আবেদন ফরমে দেওয়া মোবাইল নাম্বারে জানিয়ে দেওয়া হবে। তাছাড়া আপনি ভূমি মন্ত্রণালয় অফিশিয়াল ওয়েবসাইটে থেকে চাকরির পরীক্ষার সময়সূচি সহ, চাকরি পরীক্ষার বিস্তারিত জানতে পারবেন।

ভূমি মন্ত্রণালয় চাকরির ফলাফল

 ভূমি মন্ত্রণালয় চাকরির পরীক্ষা গ্রহণ শেষ হওয়ার পর কর্তৃপক্ষ কর্তৃক নির্দিষ্ট সময়ে চাকরির পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ হওয়া মাত্র আমাদের ওয়েবসাইটে আমরা চাকরি প্রার্থীদের জন্য প্রকাশিত হবে। তাই ভূমি মন্ত্রণালয় চাকরির পরীক্ষা  ফলাফল পেতে আমাদের ওয়েবসাইট ভিসিট করতে পারেন।

আমাদের শেষ কথা,

আপনি যদি যোগ্যতা সম্পন্ন ব্যক্তি হন ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2024 অফিসিয়াল নোটিশ অনুযায়ী, তাহলে যত দ্রুত সম্ভব চাকরির জন্য আবেদন করুন।

আপনার যদি ভূমি মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ সম্পর্কে কোন প্রশ্ন থাকে, বা এই বিষয়ে কোন কিছু জানতে চান তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন।

Leave a Comment