পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – ৪১৬টি শূন্য পদ

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করা হয়েছে। অফিশিয়ালি শুধুমাত্র বাংলাদেশের নাগরিকদের উদ্দেশ্যে পিজিসিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ঘোষণা করা হয়েছে। এটি নিঃসন্দেহে বাংলাদেশের সরকারি চাকরিপ্রার্থীদের জন্য ভালো একটি সুযোগ।

আমরা আপনাদের সুবিধার্থে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ ২০২৪ সার্কুলার সম্পর্কে বিস্তারিত তথ্য এখানে সংযুক্ত করা হয়েছে। যাতে করে আপনি সকল তথ্য এখান থেকে জেনে সঠিকভাবে Power Grid Company of Bangladesh PGCB Job Circular 2023 এ চাকরির জন্য আবেদন করতে পারেন।

এ চাকরি সম্পর্কিত সকল তথ্য জানতে আপনাকে অবশ্যই শেষ পর্যন্ত এই আর্টিকেলটি পড়তে হবে। কেননা এই আর্টিকেলের মধ্যে সকল তথ্যাবলী সংযুক্ত করা হয়েছে আপনাকে কিভাবে চাকরি পেতে হবে।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

অফিসিয়াল তথ্য অনুযায়ী, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশের তারিখ ১২ ডিসেম্বর ২০২৩ ইং। এ সার্কুলারের মাধ্যমে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ মোট ৪১৬ জনকে ০৬টি চাকরির ক্যাটাগরি পদে চাকরি দিবে। আগ্রহী ব্যক্তিদের কে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরির আবেদন অনলাইনে http://pgcb.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে করতে হবে। আবেদন শুরু হবে ১৪ ডিসেম্বর ২০২৩ ইং সকাল ১০ টা থেকে ও শেষ হবে ০১ জানুয়ারী ২০২৪ রাত ১১:৫৯ মিনিটে।

পিজিসিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ পিজিসিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ বাংলাদেশের সকল যোগ্যতা সম্পন্ন আঠারো বছরের ঊর্ধ্বে নাগরিকরা তাদের যোগ্যতা অনুযায়ী পদে আবেদন করতে পারবে। তবে আবেদন করা পূর্ব শর্ত হচ্ছে আপনার মধ্যে অবশ্যই পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ জব সার্কুলার ২০২৪ অফিসিয়াল ইমেজ অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা, ও অভিজ্ঞতা থাকতে হবে।

আপনার মধ্যে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা থাকলেই আপনি এই চাকরিতে যে কোন জেলা থেকে আবেদন করতে পারবেন। তবে চাকরি পেতে আপনাকে অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যে অফিশিয়াল চাকরি বিজ্ঞপ্তি অনুযায়ী চাকরির আবেদন করতে হবে।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ ২০২৪

নিয়োগকর্তার নাম পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ পিজিসিবি
নিয়োগকর্তার ধরন সরকারি
প্রকাশের তারিখ ১২ ডিসেম্বর ২০২৩ ইং
চাকরির ধরন সরকারি চাকরি
চাকরির সময় স্থায়ী চাকরি
মোট ক্যাটাগরি ০৬টি
মোট লোক ৪১৬ জন
শিক্ষাগত যোগ্যতা কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয়, বা কোন স্বীকৃত বোর্ড থেকে এসএসসি পাশ, এইচএসসি পাশ, স্নাতক পাশ হতে হবে
চাকরির স্থান বাড্ডা, ঢাকা
লিঙ্গ নারী ও পুরুষ উভয়ই
অভিজ্ঞতা নতুনরা, ও অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিরা উভয়রা চাকরির পদ অনুযায়ী চাকরিতে আবেদন করতে পারবে
বয়স চাকরির বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখ অনুযায়ী, সাধারণ প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছর, ও কোটা প্রার্থীর বয়স ১৮ থেকে ৩২ বছর হতে হবে
বেতন ৩৫,০০০ থেকে ৫০,০০০ টাকা
আবেদন করার পদ্ধতি অনলাইনে http://pib.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে করতে হবে
আবেদন ফি ১২০০ টাকা
ফি জমা দেওয়ার পদ্ধতি টেলিটক প্রিপেইড মোবাইল নাম্বার ব্যবহার করে SMS এর মাধ্যমে চাকরির আবেদন ফি দিতে হবে
আবেদন করার শুরুর তারিখ ১৪ ডিসেম্বর ২০২৩ ইং সকাল ১০ টা
আবেদন করার শেষ তারিখ ০১ জানুয়ারী ২০২৪ রাত ১১:৫৯ মিনিটে
আবেদন করার ওয়েবসাইট http://pgcb.teletalk.com.bd

যোগাযোগের ঠিকানা

নাম পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ পিজিসিবি
কর্তৃপক্ষের ধরন সরকারি
ইমেইল info@pgcb.gov.bd
ফোন 02-9553663
ফ্যাক্স নাম্বার
ঠিকানা QC9H+98W, PGCB হেড অফিস বিল্ডিং, NLDC বিল্ডিংয়ের পাশে আফতাব নগর, ঢাকা- ১২১২
ওয়েবসাইট https://pgcb.gov.bd

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ ২০২৪ ইমেজ/pdf

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ পিজিসিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিশিয়াল ইমেজ এখানে সংযুক্ত করা হয়েছে। আপনি যদি মনোযোগ সহকারে নিজের সংযুক্ত করা পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি 2023 ইমেজ পড়েন তাহলে সকল তথ্য আপনি খুব সহজে জানতে পারবেন।

%E0%A6%AA%E0%A6%BE%E0%A6%93%E0%A6%AF%E0%A6%BC%E0%A6%BE%E0%A6%B0%20%E0%A6%97%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%A1%20%E0%A6%95%E0%A7%8B%E0%A6%AE%E0%A7%8D%E0%A6%AA%E0%A6%BE%E0%A6%A8%E0%A6%BF%20%E0%A6%85%E0%A6%AC%20%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%82%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B6%20%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%8B%E0%A6%97%20%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%9C%E0%A7%8D%E0%A6%9E%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BF%20%E0%A7%A8%E0%A7%A6%E0%A7%A8%E0%A7%A9

প্রকাশ: The Daily Star, ১২ ডিসেম্বর ২০২৩ ইং।

আবেদন শুরু হবে: ১৪ ডিসেম্বর ২০২৩ ইং সকাল ১০ টা।

আবেদন শেষ হবে: ০১ জানুয়ারী ২০২৪ রাত ১১:৫৯ মিনিটে।

আবেদন ওয়েবসাইট: http://pgcb.teletalk.com.bd

আরো চাকরির খবর দেখুন…



পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরির আবেদন করার পদ্ধতি

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরির আবেদন অনলাইনে http://pgcb.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে করতে হবে। এছাড়াও চাকরির বিজ্ঞপ্তি অনুযায়ী আপনাকে আপনার চাকরির পদের আবেদন ফি টেলিটক প্রিপেইড মোবাইল নাম্বার দিয়ে জমা দিতে হবে।

আমরা নিচে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরি প্রার্থীদের উদ্দেশ্যে নিচে অনলাইন আবেদন করা সম্পূর্ণ প্রক্রিয়া উল্লেখ করে দিয়েছি। আপনি যা দেখলে খুব সহজে আপনার কাঙ্ক্ষিত চাকরির পদের আবেদন করতে পারবেন।

অনলাইনে চাকরির আবেদনপত্র পূরণ করার নিয়ম

  1. সর্বপ্রথম আপনাকে http://pgcb.teletalk.com.bd ওয়েবসাইটে যেতে হবে, অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করতে।
  2. তারপর আপনাকে “Application Form” লেখাতে ক্লিক করতে হবে।
  3. আপনাকে আপনার পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরির পদ নির্বাচন করতে হবে চাকরির আবেদন ফরম পূরণ করার জন্য।
  4. এখন আপনাকে “Yes” অথবা “No” সিলেক্ট করতে হবে। আপনি যদি অল জবস টেলিটক এর প্রিমিয়াম মেম্বার হন তাহলে “Yes” সিলেক্ট করবেন, আর যদি না হন তাহলে “No” ক্লিক করবেন।
  5. এখন আপনি পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরির আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।
  6. এখন “Next” বাটনে ক্লিক করুন, পরবর্তী ধাপে যাওয়ার জন্য।
  7. এখন আপনার পরিষ্কার ছবি ও সিগনেচার পিকচার আপলোড করুন। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ অফিসিয়াল নোটিশ এর সাইজ অনুযায়ী। (ছবিরসাইজ সর্বোচ্চ ১০০ kb, সিগনেচারের সাইজ সর্বোচ্চ ৬০ kb)
  8. সর্বশেষ, “Submit” বাটনে ক্লিক করুন চাকরির আবেদন জমা দেওয়ার জন্য।
  9. চাকরির আবেদন ফরমটি প্রিন্ট করে নিন।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরির আবেদন ফি জমা দেওয়ার নিয়ম

নোট: আপনার সংগ্রহীত চাকরির অনলাইন আবেদন কপিতে “User ID” দেখতে পাবেন। ওই ইউজার আইডি ব্যবহার করে আপনাকে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

জানা জুরুরি: চাকরিপ্রার্থীদের কে অবশ্যই অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার পর 72 ঘন্টার মধ্যে টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

প্রথম এসএমএস: PGCB <স্পেস> ইউজার আইডি লিখে পাঠাতে হব 16222 নম্বরে।

উদাহারন: PGCB BBAACC পাঠাতে হবে 16222 নাম্বারে।

আপনি এখন একটা ফিরতি মেসেজ পাবেন। এই মেসেজের মধ্যে নির্দেশনা থাকবে যে আপনাকে কিভাবে দ্বিতীয় মেসেজ করতে হবে চাকরিতে আবেদন করার জন্য। এবং প্রথম মেসেজ রিপ্লেতে আপনি পিন নাম্বার পাবেন এই পিন নাম্বার ব্যবহার করে দ্বিতীয় মেসেজ করতে হবে।

দ্বিতীয় এসএমএস: PGCB <স্পেস> Yes <স্পেস>Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

উদাহারন: PGCB Yes Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

সঠিকভাবে চাকরির আবেদন জমা দেওয়া হলে, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ কর্তৃক একটি কনগ্রাচুলেশন্স ফিরতি মেসেজ পাবেন।

মনে রাখবেন

অনলাইনে চাকরির আবেদন পত্রে দেয়া ফোন নাম্বারে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় বিষয় মেসেজ করে জানানো হবে। সেজন্য নাকি উক্ত নাম্বারটি সচল রাখতে হবে এবং এসএমএস গুলো পড়া এবং সে নির্দেশনা অনুসরণ করতে হবে।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরির পরীক্ষা

অন্যান্য সরকারি চাকরির মতই আপনাকে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরির পরীক্ষা দিতে হবে। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরির পরীক্ষা ০২টি ধাপে হয়ে থাকে। ধাপ ০২টি হলােঃ

  1.  লিখিত পরীক্ষা
  2.  মৌখিক পরীক্ষা
  3.  কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ হিসাবে)।

যারা লিখিত পরীক্ষায় পাশ করবে তারাই মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হবে। মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। নিচে প্রয়োজনীয় কাগজপত্র গুলো উল্লেখ করা হলো।

  •  জাতীয় পরিচয় পত্র। (ভোটার আইডি কার্ড)
  •  সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
  •   চাকরির কোটাতে আবেদন করলে,  চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)
  •  চারিত্রিক সনদপত্র।
  •  নাগরিকত্ব সনদপত্র।
  •  চাকরির আবেদনের কপি।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরির প্রবেশপত্র

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর  প্রবেশপত্র প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির  প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ জানিয়ে দেবে।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ চাকরির পরীক্ষার সময়সূচী

চাকরিপ্রার্থীদের কে সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে হবে, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ কর্তৃক চাকরির জন্য নির্বাচিত হওয়ার জন্য। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ পরীক্ষা গ্রহনের সময়সূচী, পরীক্ষার কেন্দ্র সহ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য আপনাকে চাকরির আবেদন ফরমে দেওয়া মোবাইল নাম্বারে জানিয়ে দেওয়া হবে।

তাছাড়া আপনি পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ অফিশিয়াল ওয়েবসাইটে থেকে চাকরির পরীক্ষার সময়সূচি সহ, চাকরি পরীক্ষার বিস্তারিত জানতে পারবেন।

শেষ কথা,

এখন আপনাকে সঠিকভাবে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করতে হবে। কেননা আপনি যদি সঠিকভাবে আবেদন করতে না পারেন, তাহলে আপনি এই সরকারি চাকরি পাবেন না।

তাই চাকরিটা আবেদন করার পূর্বে আপনার চাকরির পদের সকল তথ্য ভালো করে জেনে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ ২০২৪ সার্কুলার আবেদন করুন।

এছাড়া আপনার কাছে আমার একটি কথা, নিয়মিত বাংলাদেশের সকল চাকরির খবর আপডেট দেখতে, আমাদের ওয়েব সাইটে আসুন। কেননা আমরা প্রতিনিয়ত সকল চাকরির খবর আমাদের ওয়েবসাইটে প্রকাশ করি।

Leave a Comment