স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – ৩০টি শূন্যপদ

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

অবশেষে স্থাপত্য অধিদপ্তর চাকরিপ্রার্থীদের জন্য স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। এটি স্থাপত্য অধিদপ্তর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বাংলাদেশের যোগ্যতা সম্পন্ন নাগরিকদের উদ্দেশ্যে প্রকাশ করেছে। এটি একটি দুর্দান্ত সুযোগ যারা বাংলাদেশ স্থাপত্য অধিদপ্তর বা সরকারি চাকরিতে আবেদন করতে চাই।

আমরা স্থাপত্য অধিদপ্তর চাকরি প্রার্থীদের জন্য, এখানে স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২৪ এর বিস্তারিত তথ্য প্রকাশ করেছি। আপনি মনোযোগ সহকারে পড়লে Department of Architecture Job Circular 2024 এর সকল তথ্য দেখতে পাবেন।

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

অফিসিয়াল জব সার্কুলার নোটিশ অনুযায়ী, ০৭ আগস্ট ২০২৩ ইং তারিখে স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করা হয়েছে। স্থাপত্য অধিদপ্তর এই চাকরি বিজ্ঞপ্তির মাধ্যমে ৩০ জন যোগ্যতা সম্পন্ন লোককে ০৫টি ক্যাটাগরি পদে চাকরি দেবে।

চাকরির আবেদন পত্র ও চাকরির আবেদন ফি অনলাইনে দিতে হবে। অনলাইনে চাকরির আবেদন ফি ও আবেদন পত্র জমা দেওয়ার শুরুর তারিখ ১০ আগস্ট ২০২৩ ইং সকাল ১০ টা থেকে ও আবেদন ফি ও আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩১ আগস্ট ২০২৩ বিকাল ৫টা পর্যন্ত।

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২৪

বাংলাদেশের সরকারি চাকরি প্রার্থীদের উদ্দেশ্যে স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২৪ ঘোষণা করা হয়েছে। স্থাপত্য অধিদপ্তর বাংলাদেশের যোগ্যতা সম্পন্ন নাগরিকদেরকে চাকরিতে আবেদন করার জন্য আহবান করেছে। আপনিও এই সরকারি চাকরির ডাকে সাড়া দিতে পারেন। যদি আপনার স্থাপত্য অধিদপ্তর চাকরিতে ইচ্ছা থাকে।

আমরা সবাই জানি বর্তমান সময়ে বাংলাদেশের একটি সরকারি চাকরি সোনার হরিণের মতো। সরকারি চাকরি পাওয়া অনেক ভাগ্যের বিষয়। তাই এই সুযোগটি আপনার অবহেলা করা উচিত হবে না। স্থাপত্য অধিদপ্তর জব সার্কুলার ২০২৪ এর বিস্তারিত দেখা উচিত। যদি যোগ্যতা অনুযায়ী পথ থাকে তাহলে আবেদন করা উচিত।

চাকরিতে আবেদন করার পূর্বে আপনাকে অবশ্যই নিশ্চিত হতে হবে যে, আপনি যে পদে চাকরির আবেদন করবেন সেই পদের শিক্ষাগত যোগ্যতা অন্যান্য যোগ্যতা আপনার মধ্যে বিদ্যমান থাকতে হবে। অবশ্যই চাকরিতে আবেদন করার পূর্বে বিস্তারিত জেনে নিবেন।

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ

নিয়োগকর্তাস্থাপত্য অধিদপ্তর
নিয়োগকর্তার ধরনসরকারি
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ০৭ আগস্ট ২০২৩
চাকরির ধরনসরকারি চাকরি
চাকরির সময়স্থায়ী চাকরি
মোট পদ০৫
মোট লোক৩০
শিক্ষাগত যোগ্যতাএইচএসসি পাশ, এসএসসি পাশ, স্নাতক পাশ
চাকরির স্থানসেগুনবাগিচা, ঢাকা
লিঙ্গনারী ও পুরুষ উভয়
অভিজ্ঞতাবিনা অভিজ্ঞতা চাকরিতে আবেদন করা যাবে
বয়স১০ অক্টোবর ২০২৩ তারিখে, ১৮ থেকে ৩০ বছর
বেতন৮,২৫০ থেকে ২৭,৩০০ টাকা
আবেদন করার পদ্ধতিhttp://architecture.teletalk.com.bd তে প্রবেশ করে অনলাইন আবেদনপত্র পূরণ করতে হবে
চাকরির আবেদন ফি১১২/২২৩/৩৩৪ টাকা
চাকরির ফি জমা দেওয়ার পদ্ধতিটেলিটক প্রিপেইড মোবাইল নাম্বারের মাধ্যমে
চাকরির আবেদন শুরু১০ আগস্ট ২০২৩ সকাল ১০ টা থেকে
চাকরির আবেদন শেষ৩১ আগস্ট ২০২৩ বিকাল ৫টা পর্যন্ত
চাকরির আবেদন করার ওয়েবসাইটhttp://architecture.teletalk.com.bd

কর্তৃপক্ষের হেল্পলাইন

নামস্থাপত্য অধিদপ্তর
কর্তৃপক্ষের ধরনসরকারি
ইমেইলca@architecture.gov.bd
ফোন নাম্বার+880-2-9569098
ফ্যাক্স নাম্বার+880-2-9562848
ঠিকানাস্থাপত্য অধিদপ্তর, স্থাপত্য ভবন, সেগুনবাগিচা, ঢাকা-1000
ওয়েবসাইটhttp://architecture.gov.bd

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ইমেজ/pdf

আপনি যদি স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর অফিশিয়াল নোটিশ দেখতে চান, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা এখানে চাকরিপ্রার্থীদের জন্য অফিসিয়াল সার্কুলার নোটিশ সংযুক্ত করে দিয়েছে। নিজের সংযুক্ত করা স্থাপত্য অধিদপ্তর নিয়োগ সার্কুলার ইমেজে বিস্তারিত দেখুন।

আরো চাকরির খবর



স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

সূএ: ইত্তেফাক, ০৭ আগস্ট ২০২৩।

আবেদন করার পদ্ধতি: অনলাইনে।

চাকরির আবেদন শুরু: ১০ আগস্ট ২০২৩ সকাল ১০ টা থেকে।

চাকরির আবেদন শেষ: ৩১ আগস্ট ২০২৩ বিকাল ৫টা পর্যন্ত

আবেদন করার ওয়েবসাইট: http://architecture.teletalk.com.bd।

স্থাপত্য অধিদপ্তর চাকরির আবেদন

বাংলাদেশের অন্যান্য সরকারি চাকরির অনলাইন আবেদন করার পদ্ধতির মতোই স্থাপত্য অধিদপ্তরে চাকরির আবেদন করতে হবে। স্থাপত্য অধিদপ্তর চাকরির অনলাইনে আবেদন পত্র পূরণ করার জন্য http://architecture.teletalk.com.bd ওয়েবসাইট ভিসিট করতে হবে।

এছাড়াও চাকরির পদ অনুযায়ী চাকরিপ্রার্থীদের কে তাদের কাঙ্ক্ষিত চাকরির আবেদন ফি টেলিটক প্রিপেইড মোবাইল নাম্বার ব্যবহার করে দিতে হবে। চাকরির আবেদন ফি জমা নির্দিষ্ট সময়ের মধ্য দিতে হবে।

স্থাপত্য অধিদপ্তর অনলাইনে চাকরির আবেদনপত্র পূরণ

  1. সর্বপ্রথম আপনাকে http://architecture.teletalk.com.bd যেতে হবে চাকরির আবেদন পূরণ করার জন্য
  2. তারপর আপনাকে “Apply Now” বাটনে ক্লিক করতে হবে।
  3. আপনাকে আপনার স্থাপত্য অধিদপ্তর চাকরির পদ নির্বাচন করতে হবে চাকরির আবেদন ফরম পূরণ করার জন্য।
  4. এখন আপনাকে “Yes” অথবা “No” সিলেক্ট করতে হবে। আপনি যদি অল জবস টেলিটক এর প্রিমিয়াম মেম্বার হন তাহলে “Yes” সিলেক্ট করবেন, আর যদি না হন তাহলে “No” ক্লিক করবেন।
  5. এখন আপনি স্থাপত্য অধিদপ্তর চাকরির আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।
  6. এখন “Next” বাটনে ক্লিক করুন, পরবর্তী ধাপে যাওয়ার জন্য।
  7. এখন আপনার পরিষ্কার ছবি ও সিগনেচার পিকচার আপলোড করুন। স্থাপত্য অধিদপ্তর অফিসিয়াল নোটিশ এর সাইজ অনুযায়ী। (ছবিরসাইজ সর্বোচ্চ ১০০ kb, সিগনেচারের সাইজ সর্বোচ্চ ৬০ kb)
  8. সর্বশেষ, “Submit” বাটনে ক্লিক করুন চাকরির আবেদন জমা দেওয়ার জন্য।
  9. চাকরির আবেদন ফরমটি প্রিন্ট করে নিন।

স্থাপত্য অধিদপ্তর চাকরির ফি জমা দেওয়ার নিয়ম

নোট: আপনার সংগ্রহীত চাকরির অনলাইন আবেদন কপিতে “User ID” দেখতে পাবেন। ওই ইউজার আইডি ব্যবহার করে আপনাকে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

জানা জুরুরি: চাকরিপ্রার্থীদের কে অবশ্যই অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার পর 72 ঘন্টার মধ্যে টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

প্রথম এসএমএস: ARCHITECTURE <স্পেস> ইউজার আইডি লিখে পাঠাতে হব 16222 নম্বরে।

উদাহারন: ARCHITECTURE BBAACC পাঠাতে হবে 16222 নাম্বারে।

আপনি এখন একটা ফিরতি মেসেজ পাবেন। এই মেসেজের মধ্যে নির্দেশনা থাকবে যে আপনাকে কিভাবে দ্বিতীয় মেসেজ করতে হবে চাকরিতে আবেদন করার জন্য। এবং প্রথম মেসেজ রিপ্লেতে আপনি পিন নাম্বার পাবেন এই পিন নাম্বার ব্যবহার করে দ্বিতীয় মেসেজ করতে হবে।

দ্বিতীয় এসএমএস: ARCHITECTURE <স্পেস> Yes <স্পেস>Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

উদাহারন: ARCHITECTURE Yes Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

সঠিকভাবে চাকরির আবেদন জমা দেওয়া হলে, স্থাপত্য অধিদপ্তর কর্তৃক একটি কনগ্রাচুলেশন্স ফিরতি মেসেজ পাবেন।

স্থাপত্য অধিদপ্তর চাকরির পরীক্ষা

অন্যান্য সরকারি চাকরির মতই আপনাকে স্থাপত্য অধিদপ্তর চাকরির পরীক্ষা দিতে হবে। স্থাপত্য অধিদপ্তর চাকরির পরীক্ষা ০২টি ধাপে হয়ে থাকে। ধাপ ০২টি হলােঃ

  1.  লিখিত পরীক্ষা
  2.  মৌখিক পরীক্ষা
  3.  কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ হিসাবে)।

যারা লিখিত পরীক্ষায় পাস করবে তারাই মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হবে। মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। নিচে প্রয়োজনীয়  কাগজপত্র গুলো উল্লেখ করা হলো।

  •  জাতীয় পরিচয় পত্র। (ভোটার আইডি কার্ড)
  •  সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
  •   চাকরির কোটাতে আবেদন করলে,  চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)
  •  চারিত্রিক সনদপত্র।
  •  নাগরিকত্ব সনদপত্র।
  •  চাকরির আবেদনের কপি।

স্থাপত্য অধিদপ্তর চাকরির প্রবেশপত্র

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর  প্রবেশপত্র প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির  প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। স্থাপত্য অধিদপ্তর চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে স্থাপত্য অধিদপ্তর জানিয়ে দেবে।

স্থাপত্য অধিদপ্তর চাকরির পরীক্ষার সময়সূচী

চাকরিপ্রার্থীদের কে সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে হবে, স্থাপত্য অধিদপ্তর কর্তৃক চাকরির জন্য নির্বাচিত হওয়ার জন্য। স্থাপত্য অধিদপ্তর পরীক্ষা গ্রহনের সময়সূচী, পরীক্ষার কেন্দ্র সহ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য আপনাকে চাকরির আবেদন ফরমে দেওয়া মোবাইল নাম্বারে জানিয়ে দেওয়া হবে।

তাছাড়া আপনি স্থাপত্য অধিদপ্তর অফিশিয়াল ওয়েবসাইটে থেকে চাকরির পরীক্ষার সময়সূচি সহ, চাকরি পরীক্ষার ফলাফল, বিস্তারিত জানতে পারবেন।

শেষ কথা,

এখানে আমরা চাকরি প্রার্থীদের জন্য স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর বিস্তারিত আলোচনা করেছি। অবশ্যই চাকরিতে আবেদন করার পূর্বে স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২৪ সার্কুলার মনোযোগ সহকারে দেখে নিবেন।

সঠিক চাকরির পদ নির্বাচন হয়ে গেলে, যত দ্রুত সম্ভব অনলাইনে আবেদন পত্র পূরণ করবেন ও টেলিটক প্রিপেইড মোবাইল নাম্বার ব্যবহার করে চাকরির আবেদন ফি দিয়ে দিবেন। এই চাকরিতে আবেদন করার মাধ্যম হয়তোবা সরকারি চাকরি পেতে পারেন।

Leave a Comment