বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – ১১টি শূন্য পদ

বাংলাদেশের সরকারি চাকরিপ্রার্থীদের জন্য বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন তাদের শূন্য পদ পূরণের লক্ষ্যে এ সরকারি চাকরির বিজ্ঞপ্তিটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে।

আপনার যদি সরকারি চাকরিতে আবেদন করা আগ্রহ থাকে তাহলে আপনার বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২৪ দেখা উচিত। এখানে আমরা Bangladesh Securities and Exchange Commission SEC Job Circular 2024 এর বিস্তারিত আলোচনা করেছি।

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

চাকরির বিজ্ঞপ্তি অনুসারে, ০৩ আগস্ট ইং, বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ হয়েছে। বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ এসইসি চাকরির বিজ্ঞপ্তির মাধ্যমে মোট ১১ জনকে ০৩টি চাকরির ক্যাটাগরি পদে নিয়োগ দিবে। সরাসরি বা ডাকযোগ চাকরির আবেদন করতে হবে। চাকরির আবেদন করার শেষ তারিখ ২০ আগস্ট ২০২৩। আবেদন ফরম সংগ্রহের ওয়েবসাইট https://sec.gov.bd/home/careers.

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২৪

শুধুমাত্র বাংলাদেশের যোগ্যতা সম্পন্ন নাগরিকদের জন্য সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২৪ প্রকাশ করা হয়েছে। এটি একটি বাংলাদেশের সরকারি চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত সরকারি চাকরি পাওয়ার সুযোগ। কেননা এই সারকুলারে বেশি সংখ্যক শূন্য পথ থাকায় বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন সরকারি চাকরি পাওয়ার সুযোগ অনেক বেশি।

আপনার যোগ্যতা অনুযায়ী এই সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২৪ এ চাকরির পদ থাকলে, আপনার এই চাকরিতে আবেদন করা উচিত। কেননা আমরা সবাই জানি বর্তমান সময়ে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন সরকারি চাকরি জনপ্রিয় অন্যতম।

তবে আপনাকে চাকরিতে আবেদন করার পূর্বে আপনাকে ভালো করে চাকরির সকল গুরুত্বপূর্ণ বিষয়ে পড়ে নিতে হবে। চাকরিতে আবেদন অবশ্যই আপনাকে নির্ভুলভাবে নির্দিষ্ট সময় শেষ হওয়ার আগে করত হবে।

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ

প্রতিষ্ঠান বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন
প্রতিষ্ঠানের ধরন সরকারি
সার্কুলার প্রকাশের তারিখ ০৩ আগস্ট ২০২৩
চাকরির ধরন সরকারি চাকরি
চাকরির সময় স্থায়ী চাকরি
মোট পদ ০৩
মোট লোক ১১ জন
শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাশ, এইচএসসি পাশ, স্নাতক পাশ
চাকরির স্থান ঢাকা
লিঙ্গ নারী ও পুরুষ উভয়
অভিজ্ঞতা বিনা অভিজ্ঞতায় চাকরিতে আবেদন করা যাবে
বয়স ২০ আগস্ট ২০২৩ ইং তারিখে, ১৮ থেকে ৩০ বছর
বেতন ৮,২৫০ থেকে ২৬,৫৯০ টাকা
আবেদন করার পদ্ধতি ডাকযোগে
চাকরির আবেদন ফি ১৫০ টাকা
চাকরির ফি জমা দেওয়ার পদ্ধতি ব্যাংক ড্রাফট
চাকরির আবেদন শুরু ০৬ আগস্ট ২০২৩
চাকরির আবেদন শেষ ২০ আগস্ট ২০২৩
চাকরির আবেদন করার ওয়েবসাইট https://sec.gov.bd/home/careers

যোগাযোগের ঠিকানা

নাম বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন
কর্তৃপক্ষের ধরন সরকারি
ইমেইল info@sec.gov.bd
ফোন নাম্বার +880-2-44826531
ঠিকানা E-6/C, আগারগাঁও, শেরেবাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-1207, বাংলাদেশ।
ওয়েবসাইট https://sec.gov.bd/

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২৪ ইমেজ/pdf

চাকরি প্রার্থীরা যাতে খুব সহজেই চাকরি সম্পর্কিত তথ্য ভালোভাবে জানতে পারে, এজন্য আমরা এখানে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২৪ অফিশিয়াল সার্কুলার নোটি সংযুক্ত করেছি। দয়া করে নিচের সংযুক্ত সার্কুলার নোটিশ থেকে বিস্তারিত জেনে নিন।

আরো চাকরির খবর



বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

সূএ: প্রথম আলো, ০৩ আগস্ট ২০২৩।

চাকরির আবেদন করার ধরন: ডাকযোগে।

চাকরির আবেদন শুরুর তারিখ: ০৬ আগস্ট ২০২৩।

চাকরির আবেদন করার শেষ তারিখ: ২০ আগস্ট ২০২৩।

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন চাকরির আবেদন

সরাসরি বা ডাক যদি আপনাকে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন চাকরির আবেদন করতে হবে। চাকরির আবেদন ফরম আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করে নিতে হবে। আমরা ইতিমধ্যে চাকরিতে আবেদন করার ওয়েবসাইট উপরে সংযুক্ত করে দিয়েছি।

চাকরির আবেদন পত্র জমা দেওয়ার নিয়ম

  1. সর্বপ্রথম আপনাকে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনার চাকরির আবেদন ফরম পিডিএফ ফাইল সংগ্রহ করতে হবে।
  2. তারপর  সঠিক তথ্য দিয়ে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন চাকরির আবেদন ফরম  পূরণ করতে হবে।
  3. চাকরির আবেদন ফি ব্যাংকের মাধ্যমে দিতে হবে।
  4. সর্বশেষ,  আপনাকে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন  চাকরির আবেদন ফরম বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন অফিশিয়াল ঠিকানায় পাঠাতে হবে।

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন চাকরির পরীক্ষা

অন্যান্য সরকারি চাকরির মতই আপনাকে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন চাকরির পরীক্ষা দিতে হবে। বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন চাকরির পরীক্ষা ০২টি ধাপে হয়ে থাকে। ধাপ ০২টি হলােঃ

  1.  লিখিত পরীক্ষা
  2.  মৌখিক পরীক্ষা
  3.  কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ হিসাবে)।

যারা লিখিত পরীক্ষায় পাস করবে তারাই মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হবে। মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। নিচে প্রয়োজনীয়  কাগজপত্র গুলো উল্লেখ করা হলো।

  •  জাতীয় পরিচয় পত্র। (ভোটার আইডি কার্ড)
  •  সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
  •   চাকরির কোটাতে আবেদন করলে,  চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)
  •  চারিত্রিক সনদপত্র।
  •  নাগরিকত্ব সনদপত্র।
  •  চাকরির আবেদনের কপি।

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন চাকরির প্রবেশপত্র

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর  প্রবেশপত্র প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির  প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন জানিয়ে দেবে।

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন চাকরির পরীক্ষার সময়সূচী

চাকরিপ্রার্থীদের কে সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে হবে, বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন কর্তৃক চাকরির জন্য নির্বাচিত হওয়ার জন্য। বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন পরীক্ষা গ্রহনের সময়সূচী, পরীক্ষার কেন্দ্র সহ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য আপনাকে চাকরির আবেদন ফরমে দেওয়া মোবাইল নাম্বারে জানিয়ে দেওয়া হবে।

তাছাড়া আপনি বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন অফিশিয়াল ওয়েবসাইটে থেকে চাকরির পরীক্ষার সময়সূচি সহ, চাকরি পরীক্ষার বিস্তারিত জানতে পারবেন।

শেষ কথা,

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন চাকরি বাংলাদেশ অন্যতম একটি সরকারি চাকরি। এজন্য আপনার যোগ্যতা ও আগ্রহ থাকলে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২৪ এ চাকরির জন্য আবেদন করা উচিত। অবহেলা না করে যত দ্রুত সম্ভব চাকরিটা আবেদন করুন যদি যোগ্যতা আপনার মধ্যে থাকে।

Leave a Comment