জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – ৪৬১ পদে চাকরি

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত করেছে কর্তৃপক্ষ। শক্তি কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৪ সার্কুলার বাংলাদেশের সরকারি চাকরি প্রার্থীদের জন্য সরকারি চাকরি পাওয়ার জন্য দুর্দান্ত একটি সুযোগ। এই সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি (BMET Job Circular 2024) সম্পর্কিত সকল তথ্য আমাদের ওয়েবসাইটে রয়েছে। তাই মনোযোগ সহকারে আমাদের এই আর্টিকেলটি পড়ুন। যদি আপনি জন শক্তি ও কর্মসংস্থান চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জানতে চান।

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

১০ ও ১২ মে ২০২৩ ইং জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। এ চাকরির বিজ্ঞপ্তির মাধ্যমে জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো মোট ৩০৪+৯১+৭০ জনকে ০৭+১৬+০২টি চাকরির ক্যাটাগরি পদে নিয়োগ দিতে যাচ্ছে। আগ্রহী ব্যক্তিগণকে চাকরির আবেদন অনলাইনে http://bmet.teletalk.com.bd গিয়ে চাকরির আবেদন করতে হবে। চাকরির আবেদন শুরুর তারিখ ১১ মে ২০২৩ সকাল ১০ টা ও শেষ তারিখ ৩১ মে ২০২৩ বিকাল ৫ টা।

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৪ সার্কুলার

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৪ সার্কুলার কর্তৃপক্ষ হতে আজকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে সরকারি চাকরিপ্রার্থীদের জন্য প্রকাশ হয়েছে। এ চাকরি বিজ্ঞপ্তিতে বাংলাদেশের সকল যোগ্যতা সম্পন্ন নাগরিক যেকোনো জেলা থেকে যোগ্যতা অনুযায়ী চাকরির আবেদন করতে পারবে। তবে চাকরির আবেদনটি হতে হবে জনশক্তি ও কর্মসংস্থান ব্যুারো নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী।

আমার দৃষ্টিকোণ থেকে, আপনি যদি একজন যোগ্যতা সম্পন্ন ব্যক্তি হন এই চাকরিতে আবেদন করার জন্য, তাহলে আপনার এই চাকরির বিজ্ঞপ্তি আবেদন করা উচিত। কেননা বর্তমান সময়ে জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো ভালো মানের একটি সরকারি চাকরি। চাকরিতে আবেদন করা পূর্বে অবশ্যই জনশক্তি কর্মসংস্থান নিয়োগ ২০২৪ ভালো করে পড়ে নিবেন।

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৪

প্রতিষ্ঠান জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো (Bureau of Manpower Employment and Training)
প্রতিষ্ঠানের ধরন  সরকারি
সার্কুলার প্রকাশের তারিখ ১০ ও ১২ মে ২০২৩
চাকরির ধরন সরকারি চাকরি
চাকরির সময় স্থায়ী চাকরি
মোট পদ ০৭+০২+১৬
মোট লোক ৩০৪+৯১+৭০
শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাশ, এইচএসসি পাশ, স্নাতক পাশ
চাকরির আবেদন প্রক্রিয়া http://bmet.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে কাঙ্খিত চাকরির আবেদন করতে হবে
আবেদন করা শুরুর তারিখ ১২ ও ১৩ মে ২০২৩
আবেদন করার শেষ তারিখ ২২ ও ৩১ মে ২০২৩
আবেদন করার ওয়েবসাইট http://bmet.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইট http://bmet.gov.bd

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৪ নোটিশ

আপনার জন্য আরেকটি সুসংবাদ হচ্ছে, আপনি খুব সহজেই আমাদের ওয়েবসাইট থেকে জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০৩ সার্কুলার অফিশিয়াল নোটিস সংগ্রহ করতে পারবেন। আপনি এই সার্কুলার সম্পর্কিত সকল তথ্য নিজের সংযুক্ত নোটিশে দেখতে পাবেন।

আরো চাকরির খবর



জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৩

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৩ সার্কুলার ০১ জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৩ সার্কুলার ০২

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির আবেদন

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির আবেদন আগ্রহী ব্যক্তিগণকে অনলাইনে http://bmet.teletalk.com.bd ওয়েব সাইটে প্রবেশ করে সম্পন্ন করতে হবে। এবং চাকরির আবেদন ফি টেলিটক প্রিপেইড মোবাইল নাম্বারের মাধ্যমে নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দিতে হবে। চাকরির আবেদন প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত নিচে দেখুন।

অনলাইন চাকরির আবেদন ফরম পূরণ করার নিয়ম

  1. সর্বপ্রথম আপনাকে http://bmet.teletalk.com.bd যেতে হবে চাকরির আবেদন পূরণ করার জন্য
  2. তারপর আপনাকে “Apply Now” বাটনে ক্লিক করতে হবে।
  3. আপনাকে আপনার জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির পদ নির্বাচন করতে হবে চাকরির আবেদন ফরম পূরণ করার জন্য।
  4. এখন আপনাকে “Yes” অথবা “No” সিলেক্ট করতে হবে। আপনি যদি অল জবস টেলিটক এর প্রিমিয়াম মেম্বার হন তাহলে “Yes” সিলেক্ট করবেন, আর যদি না হন তাহলে “No” ক্লিক করবেন।
  5. এখন আপনি জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।
  6. এখন “Next” বাটনে ক্লিক করুন, পরবর্তী ধাপে যাওয়ার জন্য।
  7. এখন আপনার পরিষ্কার ছবি ও সিগনেচার পিকচার আপলোড করুন। জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো অফিসিয়াল নোটিশ এর সাইজ অনুযায়ী। (ছবিরসাইজ সর্বোচ্চ ১০০ kb, সিগনেচারের সাইজ সর্বোচ্চ ৬০ kb)
  8. সর্বশেষ, “Submit” বাটনে ক্লিক করুন চাকরির আবেদন জমা দেওয়ার জন্য।
  9. চাকরির আবেদন ফরমটি প্রিন্ট করে নিন।

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির ফি জমা দেওয়ার নিয়ম

নোট: আপনার সংগ্রহীত চাকরির অনলাইন আবেদন কপিতে “User ID” দেখতে পাবেন। ওই ইউজার আইডি ব্যবহার করে আপনাকে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

জানা জুরুরি: চাকরিপ্রার্থীদের কে অবশ্যই অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার পর 72 ঘন্টার মধ্যে টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

প্রথম এসএমএস: BMET <স্পেস> ইউজার আইডি লিখে পাঠাতে হব 16222 নম্বরে।

উদাহারন: BMET BBAACC পাঠাতে হবে 16222 নাম্বারে।

আপনি এখন একটা ফিরতি মেসেজ পাবেন। এই মেসেজের মধ্যে নির্দেশনা থাকবে যে আপনাকে কিভাবে দ্বিতীয় মেসেজ করতে হবে চাকরিতে আবেদন করার জন্য। এবং প্রথম মেসেজ রিপ্লেতে আপনি পিন নাম্বার পাবেন এই পিন নাম্বার ব্যবহার করে দ্বিতীয় মেসেজ করতে হবে।

দ্বিতীয় এসএমএস: BMET <স্পেস> Yes <স্পেস>Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

উদাহারন: BMET Yes Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

সঠিকভাবে চাকরির আবেদন জমা দেওয়া হলে, জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো কর্তৃক একটি কনগ্রাচুলেশন্স ফিরতি মেসেজ পাবেন।

মনে রাখবেন

অনলাইনে চাকরির আবেদন পত্রে দেয়া ফোন নাম্বারে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় বিষয় মেসেজ করে জানানো হবে। সেজন্য নাকি উক্ত নাম্বারটি সচল রাখতে হবে এবং এসএমএস গুলো পড়া এবং সে নির্দেশনা অনুসরণ করতে হবে।

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির পরীক্ষা

অন্যান্য সরকারি চাকরির মতই আপনাকে জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির পরীক্ষা দিতে হবে। জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির পরীক্ষা ০২টি ধাপে হয়ে থাকে। ধাপ ০২টি হলােঃ

  1.  লিখিত পরীক্ষা
  2.  মৌখিক পরীক্ষা
  3.  কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ হিসাবে)।

যারা লিখিত পরীক্ষায় পাস করবে তারাই মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হবে। মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। নিচে প্রয়োজনীয়  কাগজপত্র গুলো উল্লেখ করা হলো।

  •  জাতীয় পরিচয় পত্র। (ভোটার আইডি কার্ড)
  •  সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
  •   চাকরির কোটাতে আবেদন করলে,  চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)
  •  চারিত্রিক সনদপত্র।
  •  নাগরিকত্ব সনদপত্র।
  •  চাকরির আবেদনের কপি।

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির এডমিট কার্ড

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর এডমিট কার্ড প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির এডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন। জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো জানিয়ে দেবে।

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির পরীক্ষার সময়সূচী

চাকরিপ্রার্থীদের কে সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে হবে, জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো কর্তৃক চাকরির জন্য নির্বাচিত হওয়ার জন্য।জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো পরীক্ষা গ্রহনের সময়সূচী, পরীক্ষার কেন্দ্র সহ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য আপনাকে চাকরির আবেদন ফরমে দেওয়া মোবাইল নাম্বারে জানিয়ে দেওয়া হবে। তাছাড়া আপনি জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো অফিশিয়াল ওয়েবসাইটে থেকে চাকরির পরীক্ষার সময়সূচি সহ, চাকরি পরীক্ষার বিস্তারিত জানতে পারবেন।

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির ফলাফল

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির পরীক্ষা গ্রহণ শেষ হওয়ার পর কর্তৃপক্ষ কর্তৃক নির্দিষ্ট সময়ে চাকরির পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ হওয়া মাত্র আমাদের ওয়েবসাইটে আমরা চাকরি প্রার্থীদের জন্য প্রকাশিত হবে। তাই জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরির পরীক্ষা  ফলাফল পেতে আমাদের ওয়েবসাইট ভিসিট করতে পারেন।

সার্কুলার নিয়ে শেষ কথা,

আপনি যদি মনোযোগ সহকারে আমাদের ওয়েবসাইটে জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৪ পড়ে থাকেন, তাহলে আশা করি আপনি এই সার্কুলার সম্পর্কিত সকল তথ্য খুব ভালো করে জেনে গেছেন। কোন প্রশ্ন থাকলে কমেন্ট করে জানান।

নিয়মিত এমন সকল সার্কুলার এতে আমাদের ওয়েবসাইট আপনার ওয়েব ব্রাউজারে বুকমারকে সেভ করে রাখতে পারেন। পরবর্তী সময় আমাদের ওয়েবসাইট খুব সহজে ভিসিট করতে।

Leave a Comment