সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – DMLC Job Circular 2024

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। বাংলাদেশের যোগ্যতা সম্পন্ন নিদিষ্ট জেলার লোকজন সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪ এ চাকরির জন্য আবেদন করতে পারবে। তবে আবেদন করার জন্য অবশ্যই সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪ সার্কুলার অনুযায়ী যোগ্যতা সম্পন্ন হতে হবে।

আমরা এখানে বাংলাদেশের যোগ্যতা সম্পন্ন নাগরিকদের উদ্দেশ্যে Department of Military Lands and Cantonment DMLC Job Circular 2024 এর সকল প্রয়োজনীয় তথ্যাবলী প্রকাশ করেছি। বিস্তারিত জানতে শেষ পর্যন্ত পড়ুন।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশের তারিখ ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ইং। সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর এই সার্কুলার মাধ্যমে মোট ৮০ জনকে ০৬টি চাকরির ক্যাটাগরি পদে চাকরি দিবে। আগ্রহী ব্যক্তিদেরকে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির আবেদন অনলাইনে https://job.shmrmi.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করতে হবে। আবেদন শুরু হবে ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ইং সকাল ১০:০০ টা থেকে ও শেষ হওয়ার তারিখ ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ইং।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪

বাংলাদেশের সরকারি চাকরি প্রার্থীদের জন্য সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪ দারুন একটি সরকারি চাকরির সুযোগ। ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের যোগ্যতার সম্পন্ন নাগরিকরা তাদের যোগ্যতা অনুযায়ী চাকরির পদে আবেদন করতে পারবে।

তবে কোটা প্রার্থী (মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা, এবং শারীরিক প্রতিবন্ধী) এর ক্ষেত্রে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদনের বয়স সর্বোচ্চ বয়সীমা ১৮ থেকে ৩২ বছর পর্যন্ত। চাকরি পেতে অবশ্যই সঠিকভাবে অনলাইনে https://job.shmrmi.gov.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে সঠিকভাবে চাকরির আবেদন করতে হবে।

এছাড়াও অনলাইন মোবাইল ব্যাকিং ব্যবহার করে চাকরির আবেদন ফি অবশ্যই অনলাইনে চাকরির আবেদন পত্র পূরণ করার পরে ৭২ ঘণ্টার মধ্যে চাকরির আবেদন ফি জমা দিয়ে দিতে হবে।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির আবেদন ফি চাকরির পদ অনুযায়ী দিতে হবে। সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪ চাকরির আবেদন ফি হচ্ছে ৩০০, ও ৫০০ টাকা।

DMLC Job Circular 2024

নিয়োগকর্তার নামসামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর
নিয়োগকর্তার ধরনসরকারি
প্রকাশের তারিখ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ইং
চাকরির ধরনসরকারি চাকরি
চাকরির সময়স্থায়ী চাকরি
মোট ক্যাটাগরি০৬টি
মোট লোক৮০ জন
শিক্ষাগত যোগ্যতাকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয়, বা কোন স্বীকৃত বোর্ড থেকে এসএসসি পাশ, এইচএসসি পাশ, স্নাতক পাশ হতে হবে
চাকরির স্থানঢাকা
লিঙ্গনারী ও পুরুষ উভয়ই
অভিজ্ঞতানতুনরা, ও অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিরা উভয়রা চাকরির পদ অনুযায়ী চাকরিতে আবেদন করতে পারবে
বয়স২৭ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ অনুযায়ী, সাধারণ প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছর, ও কোটা প্রার্থীর বয়স ১৮ থেকে ৩২ বছর হতে হবে
মাসিক বেতন১২,৫০০ থেকে ৩৮,৬৪০ টাকা
আবেদন করার পদ্ধতিঅনলাইনে https://job.shmrmi.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে করতে হবে
আবেদন ফি৩০০, ও ৫০০ টাকা
ফি জমা দেওয়ার পদ্ধতিঅনলাইন মোবাইল ব্যাংকিং
আবেদন করার শুরুর তারিখ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ইং সকাল ১০:০০ টা
আবেদন করার শেষ তারিখ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ই

যোগাযোগের ঠিকানা

নামসামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর
কর্তৃপক্ষের ধরনসরকারি প্রতিষ্ঠান
ইমেইল
পিএবিএক্স
ফ্যাক্স নাম্বার
ঠিকানা
ওয়েবসাইটhttps://dmlc.gov.bd

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪ ইমেজ/pdf

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর অফিশিয়াল ইমেজ এখানে সংযুক্ত করা হয়েছে। সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪ সার্কুলার ইমেজ সর্বপ্রথম অফিসিয়ালয় ওয়েবসাইটে প্রকাশিত হয়েছিল।

আপনি যদি মনোযোগ সহকারে নিচের দেওয়া সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিসিয়াল ইমেজ শেষ পর্যন্ত পড়েন, তাহলে সার্কুলার সম্পর্কিত সকল তথ্য আপনি পরিষ্কার ভাবে জানতে পারবেন। বিস্তারিত জানার জন্য নিচের সংযুক্ত করা সার্কুলার ইমেজ মনোযোগ দিয়ে পড়ে নিন।

আপনার জন্য আরও চাকরির খবর:



%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%AE%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%95%20%E0%A6%AD%E0%A7%82%E0%A6%AE%E0%A6%BF%20%E0%A6%93%20%E0%A6%95%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%A8%E0%A6%AE%E0%A7%87%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%9F%20%E0%A6%85%E0%A6%A7%E0%A6%BF%E0%A6%A6%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%B0%20%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%8B%E0%A6%97%20%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%9C%E0%A7%8D%E0%A6%9E%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BF%20%E0%A7%A8%E0%A7%A6%E0%A7%A8%E0%A7%AA

প্রকাশ: অফিসিয়াল ওয়েবসাইট, ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ইং।

আবেদন করার শুরুর তারিখ: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ইং সকাল ১০:০০ টা।

আবেদন করার শেষ তারিখ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ইং।

আবেদন করার ওয়েবসাইট: https://job.shmrmi.gov.bd

আরো চাকরির খবর দেখতে পারেন



সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির আবেদন করার নিয়ম

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির আবেদন করতে আপনাকে অবশ্যই http://dmlc.teletalk.com.bd ওয়েবসাইট ভিজিট করতে হবে। এছাড়াও নির্দিষ্ট সময়ের মধ্যেই আপনার পছন্দের চাকরির আবেদন ফি নিচের দেওয়া নির্দেশনা অনুযায়ী জমা দিতে হবে।

অনলাইনে চাকরির আবেদন করার নিয়ম

  1. সর্বপ্রথম আপনাকে http://dmlc.teletalk.com.bd ওয়েবসাইটে যেতে হবে, অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করতে।
  2. তারপর আপনাকে “Application Form” লেখাতে ক্লিক করতে হবে।
  3. আপনাকে আপনার সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির পদ নির্বাচন করতে হবে চাকরির আবেদন ফরম পূরণ করার জন্য।
  4. এখন আপনাকে “Yes” অথবা “No” সিলেক্ট করতে হবে। আপনি যদি অল জবস টেলিটক এর প্রিমিয়াম মেম্বার হন তাহলে “Yes” সিলেক্ট করবেন, আর যদি না হন তাহলে “No” ক্লিক করবেন।
  5. এখন আপনি সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।
  6. এখন “Next” বাটনে ক্লিক করুন, পরবর্তী ধাপে যাওয়ার জন্য।
  7. এখন আপনার পরিষ্কার ছবি ও সিগনেচার পিকচার আপলোড করুন। সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর অফিসিয়াল নোটিশ এর সাইজ অনুযায়ী। (ছবিরসাইজ সর্বোচ্চ ১০০ kb, সিগনেচারের সাইজ সর্বোচ্চ ৬০ kb)
  8. সর্বশেষ, “Submit” বাটনে ক্লিক করুন চাকরির আবেদন জমা দেওয়ার জন্য।
  9. চাকরির আবেদন ফরমটি প্রিন্ট করে নিন।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির আবেদন ফি জমা দেওয়ার নিয়ম

নোট: আপনার সংগ্রহীত চাকরির অনলাইন আবেদন কপিতে “User ID” দেখতে পাবেন। ওই ইউজার আইডি ব্যবহার করে আপনাকে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

জানা জুরুরি: চাকরিপ্রার্থীদের কে অবশ্যই অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার পর 72 ঘন্টার মধ্যে টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

প্রথম এসএমএস: DMLC <স্পেস> ইউজার আইডি লিখে পাঠাতে হব 16222 নম্বরে।

উদাহারন: DMLC BBAACC পাঠাতে হবে 16222 নাম্বারে।

আপনি এখন একটা ফিরতি মেসেজ পাবেন। এই মেসেজের মধ্যে নির্দেশনা থাকবে যে আপনাকে কিভাবে দ্বিতীয় মেসেজ করতে হবে চাকরিতে আবেদন করার জন্য। এবং প্রথম মেসেজ রিপ্লেতে আপনি পিন নাম্বার পাবেন এই পিন নাম্বার ব্যবহার করে দ্বিতীয় মেসেজ করতে হবে।

দ্বিতীয় এসএমএস: DMLC <স্পেস> Yes <স্পেস>Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

উদাহারন: DMLC Yes Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

সঠিকভাবে চাকরির আবেদন জমা দেওয়া হলে, সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর কর্তৃক একটি কনগ্রাচুলেশন্স ফিরতি মেসেজ পাবেন।

মনে রাখুন

অনলাইনে চাকরির আবেদন পত্রে দেয়া ফোন নাম্বারে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় বিষয় মেসেজ করে জানানো হবে। সেজন্য নাকি উক্ত নাম্বারটি সচল রাখতে হবে এবং এসএমএস গুলো পড়া এবং সে নির্দেশনা অনুসরণ করতে হবে।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির পরীক্ষা

অন্যান্য সরকারি চাকরির মতই আপনাকে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির পরীক্ষা দিতে হবে। সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির পরীক্ষা ০২টি ধাপে হয়ে থাকে। ধাপ ০২টি হলােঃ

  1.  লিখিত পরীক্ষা
  2.  মৌখিক পরীক্ষা
  3.  কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ হিসাবে)।

যারা লিখিত পরীক্ষায় পাশ করবে তারাই মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হবে। মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। নিচে প্রয়োজনীয়  কাগজপত্র গুলো উল্লেখ করা হলো।

  •  জাতীয় পরিচয় পত্র। (ভোটার আইডি কার্ড)
  •  সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
  •   চাকরির কোটাতে আবেদন করলে, চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)
  •  চারিত্রিক সনদপত্র।
  •  নাগরিকত্ব সনদপত্র।
  •  চাকরির আবেদনের কপি।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির প্রবেশপত্র

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর  প্রবেশপত্র প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির  প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর জানিয়ে দেবে।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর চাকরির পরীক্ষার সময়সূচী

চাকরিপ্রার্থীদের কে সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে হবে, সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর কর্তৃক চাকরির জন্য নির্বাচিত হওয়ার জন্য। সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর পরীক্ষা গ্রহনের সময়সূচী, পরীক্ষার কেন্দ্র সহ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য আপনাকে চাকরির আবেদন ফরমে দেওয়া মোবাইল নাম্বারে জানিয়ে দেওয়া হবে।

তাছাড়া আপনি সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর অফিশিয়াল ওয়েবসাইটে থেকে চাকরির পরীক্ষার সময়সূচি সহ, চাকরি পরীক্ষার বিস্তারিত জানতে পারবেন।

আপনার কাছে যদি মনে হয় সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী আপনি একজন যোগ্যতা সম্পন্ন ব্যক্তি এই চাকরিতে যোগ দেওয়ার জন্য, তাহলে আর দেরি না করে চাকরিতে আবেদন করুন।

Leave a Comment