বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে ২৮ মার্চ ২০২৩ খ্রি:। এই নিয়োগ বিজ্ঞপ্তির  মাধ্যমে দারুন সুযোগ তৈরি হয়েছে বাংলাদেশের সরকারি চাকরিপ্রার্থীদের জন্যে। এই সরকারি চাকরিতে আপনার আবেদন করা উচিত, যদি আপনি একজন যোগ্যতা সম্পন্ন ব্যাক্তি হোন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ ২০২৪ বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইটের এই পোস্ট ভালো করে পড়তে থাকুন। এছাড়াও আমরা এই অফিসিয়াল সার্কুলারের নোটিশ শেয়ার করেছি, যা আপনি খুব সহজে আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশের তারিখ হচ্ছে ২৮ মার্চ ২০২৩। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে মোট ৯২৫ জনকে নিয়োগ দিবে ৭২টি চাকরির ক্যাটাগরির পদে। চাকরির আবেদন করতে হবে অনলাইনে http://caab.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে। চাকরির আবেদন শুরুর তারিখ ০২ এপ্রিল ২০২৩ ও আবেদন করার শেষ তারিখ ২৮ এপ্রিল ২০২৩।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ ২০২৪

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ ২০২৪ সরকারি চাকরি পেতে দারুন একটি সুযোগ। বাংলাদেশের সকল যোগ্যতা সম্পন্ন ব্যাক্তিরা চাকরির জন্যে আবেদন করতে পারবে। চাকরির আবেদন করার পূর্বে আপনাকে বিস্তারিত জানতে হবে, অফিসিয়াল নোটিশ থেকে।

নারী পুরুষ উভয়ই এই সরকারি চাকরিতে আবেদন করতে হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি 2024 চাকরির আবেদন হতে হবে অফিসিয়াল নোটিশ অনুযায়ী। চাকরি পাওয়ার জন্য অবশ্যই আপনাকে নির্দিষ্ট সময়ের মধ্যে চাকরির আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

কোম্পানীর নামবেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ
কোম্পানীর ধরনসরকারি
চাকরির খবর প্রকাশের তারিখ২৮ মার্চ ২০২৩
চাকরির ধরন কি?সরকারি চাকরি
চাকরির সময়স্থায়ী সরকারি চাকরি
মোট পদ৭২
মোট লোক৯২৫
চাকরি জন্য শিক্ষাগত যোগ্যতাঅষ্টম শ্রেণি পাশ, ডিগ্রি পাশ, এসএসসি পাশ, এইচএসসি পাশ
চাকরির আবেদন প্রক্রিয়াhttp://caab.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে, অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করতে হবে, ও টেলিটক সিমের মাধ্যমে চাকরির আবেদন ফি জমা দিতে হবে
আবেদন করা শুরুর তারিখ০২ এপ্রিল ২০২৩ সকাল ১০ টা থেকে
আবেদন করার শেষ তারিখ২৮ এপ্রিল ২০২৩ বিকাল ৫ টা পর্যন্ত
চাকরিতে আবেদন করার ওয়েবসাইটhttp://caab.teletalk.com.bd

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ ২০২৪ নোটিশ

এছাড়াও আমরা বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ ২০২৪ অফিশিয়াল নোটিশ আমাদের ওয়েবসাইটে শেয়ার করেছি। অফিসিয়াল নোটিশ থেকে আপনি খুব সহজেই এই চাকরির বিস্তারিত তথ্য জেনে চাকরিতে আবেদন করতে পারবেন। দয়া করে বিস্তারিত নিচের সংযুক্ত অফিসিয়াল চাকরির নোটিশ থেকে দেখে নিন।

আরো দেখুন



বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 01বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 02বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 03 1বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 04বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 05বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 06বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 07বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 08বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 09বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 10বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 11বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 12বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 13বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 14বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 15বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 16বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 17

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরিতে আবেদন

আপনাকে অনলাইনে চাকরির আবেদন প্রক্রিয়ার সম্পন্ন করতে হবে http://caab.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে। এবং টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে চাকরির আবেদন ফরম পূরণ করার পর ৭২ ঘণ্টার মধ্যে চাকরির আবেদন ফি জমা দিতে হবে। নিচে আমরা চাকরিতে কিভাবে আবেদন করবেন ও চাকরি আবেদন কিভাবে জমা দিবেন তা উল্লেখ করেছি।

অনলাইনে চাকরি আবেদন ফরম পূরণ করার নিয়ম

  1. সর্বপ্রথম আপনাকে http://caab.teletalk.com.bd যেতে হবে চাকরির আবেদন পূরণ করার জন্য
  2. তারপর আপনাকে “Apply Now” বাটনে ক্লিক করতে হবে।
  3. আপনাকে আপনার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরির পদ নির্বাচন করতে হবে চাকরির আবেদন ফরম পূরণ করার জন্য।
  4. এখন আপনাকে “Yes” অথবা “No” সিলেক্ট করতে হবে। আপনি যদি অল জবস টেলিটক এর প্রিমিয়াম মেম্বার হন তাহলে “Yes” সিলেক্ট করবেন, আর যদি না হন তাহলে “No” ক্লিক করবেন।
  5. এখন আপনি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরির আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।
  6. এখন “Next” বাটনে ক্লিক করুন, পরবর্তী ধাপে যাওয়ার জন্য।
  7. এখন আপনার পরিষ্কার ছবি ও সিগনেচার পিকচার আপলোড করুন। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ অফিসিয়াল নোটিশ এর সাইজ অনুযায়ী। (ছবিরসাইজ সর্বোচ্চ ১০০ kb, সিগনেচারের সাইজ সর্বোচ্চ ৬০ kb)
  8. সর্বশেষ, “Submit” বাটনে ক্লিক করুন চাকরির আবেদন জমা দেওয়ার জন্য।
  9. চাকরির আবেদন ফরমটি প্রিন্ট করে নিন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরির ফি জমা দেওয়ার নিয়ম

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ ২০২৪ এর অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার পর ৭২ ঘণ্টার মধ্যে আপনার চাকরির পদের আবেদন ফ্রি টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে জমা দিতে হবে। নিচে আমরা কিভাবে আপনি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরির আবেদন ফি দিবেন তা উল্লেখ করে দিয়েছি।

প্রথম এসএমএস: CAAB <স্পেস> ইউজার আইডি লিখে পাঠাতে হব 16222 নম্বরে।

উদাহারন: CAAB BBAACC পাঠাতে হবে 16222 নাম্বারে।

আপনি এখন একটা ফিরতি মেসেজ পাবেন। এই মেসেজের মধ্যে নির্দেশনা থাকবে যে আপনাকে কিভাবে দ্বিতীয় মেসেজ করতে হবে চাকরিতে আবেদন করার জন্য। এবং প্রথম মেসেজ রিপ্লেতে আপনি পিন নাম্বার পাবেন এই পিন নাম্বার ব্যবহার করে দ্বিতীয় মেসেজ করতে হবে।

দ্বিতীয় এসএমএস: CAAB <স্পেস> Yes <স্পেস>Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

উদাহারন: CAAB Yes Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

সঠিকভাবে চাকরির আবেদন জমা দেওয়া হলে, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক একটি কনগ্রাচুলেশন্স ফিরতি মেসেজ পাবেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরির পরীক্ষা

অন্যান্য সরকারি চাকরির মতই আপনাকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরির পরীক্ষা দিতে হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরির পরীক্ষা দুটি ধাপে হয়ে থাকে। ধাপ দুটি হলােঃ

  1.  লিখিত পরীক্ষা
  2.  মৌখিক পরীক্ষা

যারা লিখিত পরীক্ষায় পাস করবে তারাই মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হবে।  মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। নিচে প্রয়োজনীয়  কাগজপত্র গুলো উল্লেখ করা হলো।

  •  জাতীয় পরিচয় পত্র। (ভোটার আইডি কার্ড)
  •  সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
  •   চাকরির কোটাতে আবেদন করলে,  চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)
  •  চারিত্রিক সনদপত্র।
  •  নাগরিকত্ব সনদপত্র।
  •  চাকরির আবেদনের কপি।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরির এডমিট কার্ড

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর এডমিট কার্ড প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির এডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়ে দেবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরির পরীক্ষার সময়সূচী

চাকরিপ্রার্থীদের কে সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে হবে, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক চাকরির জন্য নির্বাচিত হওয়ার জন্য। পরীক্ষা গ্রহনের সময়সূচী, পরীক্ষার কেন্দ্র সহ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য আপনাকে চাকরির আবেদন ফর্মে দেওয়া মোবাইল নাম্বারে জানিয়ে দেওয়া হবে। তাছাড়া আপনি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ অফিশিয়াল ওয়েবসাইটে থেকে চাকরির পরীক্ষার সময়সূচি সহ, চাকরি পরীক্ষার বিস্তারিত জানতে পারবেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরির ফলাফল

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরির পরীক্ষা গ্রহণ শেষ হওয়ার পর কর্তৃপক্ষ করতে কি নির্দিষ্ট সময়ে চাকরির পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। অফিসিয়াল ওয়েব সাইটে প্রকাশ্য হওয়া মাত্র আমাদের ওয়েবসাইটে আমরা চাকরি প্রার্থীদের জন্য প্রকাশিত করব। তাই বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরির পরীক্ষা  ফলাফল পেতে আমাদের ওয়েবসাইট ভিসিট করতে পারেন।

আমাদের শেষ কথা,

এই চাকরির প্রশ্নের মাধ্যমে আমরা বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ ২০২৪ বিস্তারিত তথ্য শেয়ার করার চেষ্টা করেছি। আশা করি আপনি বিস্তারিত তথ্য জেনে গেছেন এবং এখন খুব ভালোভাবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চাকরিতে আবেদন করতে পারবেন।

তারপরও আপনার যদি কোন প্রশ্ন বা মতামত থাকে এই সার্কুলার সম্বন্ধে, তাহলে আমাদেরকে কমেন্ট করে আপনার মতামত প্রশ্ন জানাতে পারেন।

Leave a Comment