বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – (চলমান সকল সার্কুলার)

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ ব্যাংক চাকরিপ্রার্থীদের জন্য বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (Bangladesh Bank Job Circular 2024) প্রকাশিত হয়েছে। বাংলাদেশ ব্যাংক চলমান নিয়োগ ২০২৪ সার্কুলারের মাধ্যমে অনেকগুলি শূন্য পদে কয়েকটি ক্যাটাগরিতে জনবল নিয়োগ দেবে।

আপনি যদি বাংলাদেশ ব্যাংক সার্কুলার সম্পর্কে বিস্তারিত জানতে চান, তাহলে মনোযোগ সহকারে আমাদের এই বাংলাদেশ ব্যাংক সার্কুলার ২০২৪ পড়ুন।

আমরা এই পোস্টে বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ বিস্তারিত আলোচনা করেছি। এছাড়াও আপনি আমাদের ওয়েবসাইট থেকে বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 অফিশিয়াল নোটিশ সংগ্রহ করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশের তারিখ ০৬ ও ১৫ মার্চ ২০২৪ ইং। এই সার্কুলার টি অফিশিয়াল ওয়েবসাইটে বাংলাদেশের ব্যাংক চাকরিপ্রার্থীদের জন্য প্রকাশ হয়েছে। এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ ব্যাংক মোট ২৭৩+০১ জনকে ০৪+০১টি চাকরির ক্যাটাগরি পদে নিয়োগ দিবে। আগ্রহী ব্যক্তিগণকে অনলাইনে/অফলাইনে চাকরি আবেদন করতে হবে। আবেদন করার শেষ তারিখ ০১ ও ১৭ এপ্রিল ২০২৪ ইং।

বাংলাদেশ ব্যাংক নিয়োগ ২০২৪

বাংলাদেশ ব্যাংক নিয়োগ ২০২৪ সার্কুলার শুধুমাত্র বাংলাদেশের যোগ্যতা সম্পন্ন নাগরিকদের জন্য প্রকাশ হয়েছে। আপনি যদি একজন ব্যাংক চাকরিপ্রার্থী হন, তাহলে এই সার্কুলারটি আপনার জন্য সুবর্ণ সুযোগ হতে পারে। তবে এই চাকরিতে আবেদন করার জন্য আপনার স্নাতক পাস শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোন বিষয়ে।

এ সার্কুলারের অধিক সংখ্যক শূন্যপদ থাকায় চাকরি পাওয়ার সুযোগ অনেক বেশি। সেজন্য সময় অপচয় না করে সার্কুলারটি ভালোভাবে পড়ে নিয়ে, সঠিক চাকরির পদ বেছে নিন। অবশ্যই আপনাকে চাকরির আবেদন প্রক্রিয়াটি অনলাইনে নিজের সংযুক্ত সার্কুলার নোটিশ অনুযায়ী করতে হবে।

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ব্যাংকের নামবাংলাদেশ ব্যাংক
ব্যাংকের ধরনসরকারি
প্রকাশের তারিখ০৬ ও ১৫ মার্চ ২০২৪ ইং
চাকরির ধরনব্যাংক চাকরি
চাকরির সময়স্থায়ী সরকারি চাকরি
মোট ক্যাটাগরি০৪+০১টি
মোট লোক২৭৩+০১ জন
শিক্ষাগত যোগ্যতাকোন শিক্ষিত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস যে কোন বিষয়
চাকরির স্থানউল্লেখ নেই
লিঙ্গনারী ও পুরুষ উভয়ই
অভিজ্ঞতাবাংলাদেশ ব্যাংক সার্কুলার এ দেখুন
বয়সসার্কুলারে দেখুন
বেতনদয়া করে চাকরির বিজ্ঞপ্তিটি দেখুন
আবেদন করার পদ্ধতিসার্কুলার অনুযায়
চাকরির আবেদন ফিসার্কুলার অনুযায়
চাকরির ফি জমা দেওয়ার পদ্ধতিঅনলাইন মোবাইল ব্যাংকিং
চাকরির আবেদন শুরু০৬ ও ১৫ মার্চ ২০২৪ ইং
চাকরির আবেদন শেষ০১ ও ১৭ এপ্রিল ২০২৪ ইং
আবেদন করার ওয়েবসাইটhttps://erecruitment.bb.org.bd

বাংলাদেশ ব্যাংক যোগাযোগের ঠিকানা

নামবাংলাদেশ ব্যাংক
কর্তৃপক্ষের ধরনব্যাংক
ইমেইলgm.hrd@bb.org.bd
ফোন নাম্বার+880-255665001-6
ফ্যাক্স নাম্বার
ঠিকানাবাংলাদেশ ব্যাংক, মতিঝিল, ঢাকা
ওয়েবসাইটhttps://bb.org.bd

বাংলাদেশ ব্যাংক নিয়োগ সার্কুলার ২০২৪ ইমেজ/PDF

আপনি এখানে বাংলাদেশ ব্যাংক নিয়োগ সার্কুলার ইমেজ দেখতে পাবেন। আমরা এখানে অফিসিয়াল সার্কুলার নোটিশ শেয়ার করেছি, যেটি বাংলাদেশ ব্যাংক ওয়েবসাইটে প্রকাশ হয়েছে। নিচের সংযুক্ত সার্কুলার নোটিশে বিস্তারিত দেখুন।

আরো চাকরির খবর



%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%82%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B6%20%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%82%E0%A6%95%20%E0%A6%A8%E0%A6%BF%E0%A7%9F%E0%A7%87%E0%A6%BE%E0%A6%97%20%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%95%E0%A7%81%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%B0%20%E0%A7%A8%E0%A7%A6%E0%A7%A8%E0%A7%AA

সূত্র: দৈনিক ইত্তেফাক, ১৫ মার্চ ২০২৪ ইং।

আবেদন করার ধরন: অফলাইনে।

আবেদন করার শেষ তারিখ: ১৭ এপ্রিল ২০২৪ ইং।

%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%82%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B6%20%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%82%E0%A6%95%20%E0%A6%A8%E0%A6%BF%E0%A7%9F%E0%A7%8B%E0%A6%97%20%E0%A7%A7

প্রকাশ: ইত্তেফাক, ০৬ মার্চ ২০২৪ ইং।

আবেদন করার শেষ তারিখ: ০১ এপ্রিল ২০২৪ ইং রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত।

আবেদন করার ওয়েবসাইট: https://erecruitment.bb.org.bd

আপনার জন্য আরও চাকরির খবর:



বাংলাদেশ ব্যাংক চাকরির আবেদন

বাংলাদেশ ব্যাংক চাকরির আবেদন অনলাইনে https://erecruitment.bb.org.bd ওয়েবসাইটে প্রবেশ করে করতে হবে। চাকরির আবেদন শুরু হবে — — ২০২৪ ইং ও আবেদন শেষ তারিখ — — ২০২৪ ইং। এছাড়াও আপনাকে অবশ্যই চাকরির আবেদন ফি দিতে হবে। যা উল্লেখিত বাংলাদেশ সার্কুলারে দেওয়া আছে।

অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ স্টেপ বাই স্টেপ

  • প্রথমে বাংলাদেশ ব্যাংকের চাকরির আবেদনের অনলাইন ওয়েবসাইট http://erecruitment.bb.org.bd যান।
  • ক্লিক করুন “Job Openings” and “Bangladesh Bank BB” or “Bankers Selection Committee Secretariat (BSCS)”।
  • আপনি যে চাকরির পদে আবেদন করতে চান সেটি বেছে নিন এবং “অনলাইনে আবেদন করুন” এ ক্লিক করুন
  • আপনার চাকরির পদ নিশ্চিত করতে চাকরির পদের বিস্তারিত আবার দেখুন।
  • এখন আপনার “সিভি আইডেন্টিফিকেশন নম্বর” এবং পাসওয়ার্ড দিন। (যদি আপনার সিভি না থাকে তাহলে এখনই তৈরি করুন)
  • তারপরে, আপনাকে “Submit Application” বাটনে ক্লিক করতে হবে।
  • অবশেষে, আপনার বাংলাদেশ ব্যাংকের চাকরির আবেদন কপি প্রিন্ট করুন।

বাংলাদেশ ব্যাংক চাকরির পরীক্ষা

অন্যান্য সরকারি চাকরির মতই আপনাকে বাংলাদেশ ব্যাংক চাকরির পরীক্ষা দিতে হবে। বাংলাদেশ ব্যাংক চাকরির পরীক্ষা ০২টি ধাপে হয়ে থাকে। ধাপ ০২টি হলাে:

  1.  লিখিত পরীক্ষা
  2.  মৌখিক পরীক্ষা
  3.  কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ হিসাবে)।

বাংলাদেশে ব্যাংকের পরীক্ষায় যারা লিখিত পরীক্ষায় পাস করবে তারাই মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হবে। মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। নিচে প্রয়োজনীয়  কাগজপত্র গুলো উল্লেখ করা হলো।

  •  জাতীয় পরিচয় পত্র। (ভোটার আইডি কার্ড)
  •  সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
  •   চাকরির কোটাতে আবেদন করলে,  চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)
  •  চারিত্রিক সনদপত্র।
  •  নাগরিকত্ব সনদপত্র।
  •  চাকরির আবেদনের কপি।

বাংলাদেশ ব্যাংক চাকরির প্রবেশপত্র

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর  প্রবেশপত্র প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির  প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। বাংলাদেশ ব্যাংক চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে বাংলাদেশ ব্যাংক জানিয়ে দেবে।

বাংলাদেশ ব্যাংক চাকরির পরীক্ষার সময়সূচী

চাকরিপ্রার্থীদের কে সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা অবশ্যই দিতে হবে, বাংলাদেশ ব্যাংক কর্তৃক চাকরির জন্য নির্বাচিত হওয়ার জন্য। বাংলাদেশ ব্যাংক পরীক্ষা গ্রহনের সময়সূচী, পরীক্ষার কেন্দ্র সহ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য আপনাকে চাকরির আবেদন ফরমে দেওয়া মোবাইল নাম্বারে জানিয়ে দেওয়া হবে। তাছাড়া আপনি বাংলাদেশ ব্যাংক অফিশিয়াল ওয়েবসাইটে থেকে চাকরির পরীক্ষার সময়সূচি সহ, চাকরি পরীক্ষার বিস্তারিত জানতে পারবেন।

বাংলাদেশ ব্যাংক চাকরির ফলাফল

বাংলাদেশ ব্যাংক চাকরির পরীক্ষা গ্রহণ শেষ হওয়ার পর কর্তৃপক্ষ কর্তৃক নির্দিষ্ট সময়ে চাকরির পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ হওয়া মাত্র আমাদের ওয়েবসাইটে আমরা চাকরি প্রার্থীদের জন্য প্রকাশিত হবে। এজন্য বাংলাদেশ ব্যাংক চাকরির পরীক্ষা  ফলাফল পেতে আমাদের ওয়েবসাইট ভিসিট করতে পারেন।

সার্কুলার নিয়ে শেষ কথা,

আপনাদের বাংলাদেশের ব্যাংক নিয়োগ ২০২৪ সকল তথ্য এখানে দেওয়ার চেষ্টা করেছি। তারপরও যদি কোন মন্তব্য বা সাজেশন থাকে এই বাংলাদেশে ব্যাংক সার্কুলার ২০২৪ নিয়ে, তাহলে নিচের মন্তব্যের ঘরে মন্তব্য করুন। এবং বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ আপডেট খবর পেতে আমাদের ওয়েবসাইট ভিসিট করতে পারেন।