পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার Palli Bidyut Samity Job Circular 2024

পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার

পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার অফিসিয়ালি ঘোষনা করা হয়েছে। বর্তমানে ০৪টি চলমান পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ ২০২৪ সার্কুলার রয়েছে। যেগুলোতে বাংলাদেশের যোগ্যতা নারী ও পুরুষ নির্দিষ্ট জেলা থেকে আবেদন করতে পারবে।

তবে অবশ্যই এই নতুন পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার (Palli Bidyut Samity Job Circular 2024) এ আবেদন করার পূর্ব কিছু শর্ত রয়েছে। অবশ্যই চাকরির আবেদন করার জন্য আপনার মধ্যে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার যোগ্যতা (চাকরির পদ অনুযায়ী) থাকা লাগবে।

কিছু কিছু সার্কুলার এ চাকরির পদের জন্য কোন অভিজ্ঞতা (Experience) প্রয়োজন নেই, আবার কিছু কিছু সার্কুলার এ চাকরির পদে আবেদন করার জন্য অবশ্যই (Experience) অভিজ্ঞতা লাগবে।

অবশ্যই আপনাকে পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি 2024 সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের এই চাকরির খবর আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ে নিন।

এছাড়া নিয়মিত বাংলাদেশের সকল সরকারি-বেসরকারি (Govt & Private) নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে আমাদের ওয়েবসাইট BD Jobs Circular ভিজিট করতে থাকুন।

পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার

২০ মার্চ ২০২৪ ইং, পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতি এই চলমান সার্কুলার গুলোর মাধ্যমে ০০৩ জনকে ০১ টি চাকরির ক্যাটাগরি পদে চাকরি দিবে।

পল্লী বিদ্যুৎ চাকরিতে আবেদনে আগ্রহী ব্যক্তিদেরকে সার্কুলার অনুযায়ী, পল্লী বিদ্যুৎ চাকরির আবেদনপত্র সরাসরি/ডাকযোগে/অনলাইনে পূরণ করতে হবে। পল্লী বিদ্যুৎ সমিতি চাকরির আবেদন করার শেষ তারিখ ও সময় ২১ এপ্রিল ২০২৪ ইং।

পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪

যারা ২০২৪ সালে সরকারি চাকরিতে আবেদন করতে চান, তাদের জন্যে পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ দারুন একটি সুযোগ। পল্লী বিদ্যুৎ সমিতির নিয়োগ ২০২৪ সার্কুলার ইমেজে উল্লেখিত তারিখ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের যোগ্যতার সম্পন্ন নাগরিকরা তাদের যোগ্যতা অনুযায়ী চাকরির পদে আবেদন করতে পারবে।

তবে কোটা প্রার্থী (মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা, এবং শারীরিক প্রতিবন্ধী) এর ক্ষেত্রে পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদনের বয়স সর্বোচ্চ বয়সীমা ১৮ থেকে ৩২ বছর পর্যন্ত।

ডাকযোগে বা সরাসরি চাকরির আবেদন করতে নির্দিষ্ট ওয়েবসাইটে প্রবেশ করে চাকরির আবেদনপত্র সংগ্রহ করতে হবে। অনলাইন আবেদন করতে নির্দিষ্ট ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে চাকরির আবেদন পত্র পূরণ করতে হবে।

চাকরির আবেদন ফি জমা দেওয়ার ক্ষেত্রে আপনাকে অবশ্যই পল্লী বিদ্যুৎ সার্কুলার নির্দেশনা অনুসরণ করতে হবে। কেননা সরাসরি/ডাকযোগে সার্কুলারে আপনাকে ব্যাংকের মাধ্যমে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

এছাড়া অনলাইনে চাকরির আবেদন পত্র পূরণের ক্ষেত্রে আপনাকে অবশ্যই টেলিটক প্রিপেইড মোবাইল নাম্বার ব্যবহার করে পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার আবেদন ফি জমা দিতে হবে।

পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার

প্রতিষ্ঠানপল্লী বিদ্যুৎ সমিতি
প্রতিষ্ঠানের ধরনসরকারি
সার্কুলার প্রকাশের তারিখ২০ মার্চ ২০২৪ ইং
চাকরির ধরনসরকারি চাকরি
চাকরির সময়স্থায়ী সরকারি চাকরি
মোট পদ০১টি
মোট লোক০৩ জন
শিক্ষাগত যোগ্যতানিচে সার্কুলার নোটিশে দেখুন
চাকরির স্থানঢাকা-১২২৯
লিঙ্গনারী ও পুরুষ উভয়ই
অভিজ্ঞতাদয়া করে পল্লী বিদ্যুৎ সার্কুলার দেখুন
বয়সসার্কুলার অনুযায়ী
বেতননিচের সংযুক্ত সার্কুলার নোটিশে দেখুন
আবেদন করার পদ্ধতিঅফলাইন
চাকরির আবেদন ফিদয়া করে নোটিশে দেখুন
চাকরির ফি জমা দেওয়ার পদ্ধতিটেলিটক প্রিপেইড মোবাইল নাম্বারের মাধ্যমে ও ব্যাংক ড্রাফট
চাকরির আবেদন শুরুচাকরির আবেদন চলমান রয়েছে
চাকরির আবেদন শেষ তারিখ২১ এপ্রিল ২০২৪ ইং।
চাকরির আবেদন করার ওয়েবসাইটনিচে সার্কুলার ইমেজে দেওয়া রয়েছে

কর্তৃপক্ষের প্রোফাইল

কর্তৃপক্ষের নামবাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতি
কর্তৃপক্ষের ধরনসরকারি
ইমেইলseict@reb.gov.bd
ফোন নাম্বার88-02-8916424-28
ফ্যাক্স নাম্বার88-02-8900611
ঠিকানানিকুঞ্জ-২, খিলক্ষেত, ঢাকা-১২২৯
ওয়েবসাইটhttp://reb.gov.bd

আপনার জন্য আরও চাকরির খবর:



পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার

নিচে সংযুক্ত করা অফিসিয়াল নোটিশে বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ বিস্তারিত তথ্য জানতে পারবেন। অবশ্যই চাকরিটা আবেদন করা পূর্বে নিজের সংযুক্ত করা অফিসিয়াল নোটিশ ভালোভাবে পড়ে নিবেন তারপর চাকরিতে আবেদন করবেন।


গোপালগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

মোট ক্যাটাগরি: ০১।

লোক সংখ্যা: ০৩ জন।

%E0%A6%97%E0%A7%8B%E0%A6%AA%E0%A6%BE%E0%A6%B2%E0%A6%97%E0%A6%9E%E0%A7%8D%E0%A6%9C%20%E0%A6%AA%E0%A6%B2%E0%A7%8D%E0%A6%B2%E0%A7%80%20%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%A6%E0%A7%8D%E0%A6%AF%E0%A7%81%E0%A7%8E%20%E0%A6%B8%E0%A6%AE%E0%A6%BF%E0%A6%A4%E0%A6%BF%20%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%8B%E0%A6%97%20%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%9C%E0%A7%8D%E0%A6%9E%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BF%20%E0%A7%A8%E0%A7%A6%E0%A7%A8%E0%A7%AA

প্রকাশের সূত্র: দৈনিক সমকাল, ২০ মার্চ ২০২৪ ইং।

আবেদন করার শেষ তারিখ: ২১ এপ্রিল ২০২৪ ইং।

পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ চাকরির আবেদন

উপরে উল্লেখিত সকল পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ভালোভাবে পড়ুন। যে নিয়োগ বিজ্ঞপ্তির শিক্ষাগত যোগ্যতা অন্যান্য যোগ্যতা অনুযায়ী আপনি একজন যোগ্যতা সম্পন্ন ব্যক্তি চাকরিতে আবেদন করার জন্য, সেই নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত জেনে অফিশিয়াল নোটিশ ফলো করে পল্লী বিদ্যুৎ সমিতিতে চাকরির জন্য আবেদন করে ফেলুন।

পল্লী বিদ্যুৎ সমিতি চাকরির আবেদন ফরম

  1. সর্বপ্রথম আপনাকে http://www.reb.gov.bd ওয়েবসাইটে যেতে হবে।
  2. তারপর নোটিশ বোর্ড থেকে আপনাকে আপনার কাঙ্খিত চাকরির আবেদন ফরম সংগ্রহ করতে হবে।
  3. আবেদন ফরম সংগ্রহ করে চাকরির আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে ভরাট করতে হবে।
  4. প্রয়োজনীয় কাগজপত্র, ছবি চাকরির আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে।
  5. চাকরির আবেদন ফি ব্যাংক ড্রাফটের মাধ্যমে জমা দিতে হবে।
  6. সর্বশেষ আপনাকে পল্লী বিদ্যুৎ সমিতি হেড অফিসে চাকরির আবেদন পত্র পাঠাতে হবে।

আরো চাকরির খবর



পল্লী বিদ্যুৎ চাকরির পরীক্ষা

বাংলাদেশের অন্যান্য সরকারি চাকরির মতই আপনাকে পল্লী বিদ্যুৎ চাকরির পরীক্ষা সঠিকভাবে দিতে হবে। পল্লী বিদ্যুৎ চাকরির পরীক্ষা দুটি ধাপে হয়ে থাকে। পল্লী বিদ্যুৎ সমিতি চাকরির পরীক্ষার ধাপ দুটি হলােঃ

  1. লিখিত পরীক্ষা (Written Exam)
  2. মৌখিক পরীক্ষা। (Oral Exam)
  3.  কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ অনুযায়ী)।

যারা লিখিত পরীক্ষায় পাস করবে তারাই মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হবে। অর্থাৎ তারাই শুধুমাত্র মৌখিক পরীক্ষা দিতে পারব। চাকরিপ্রার্থীকে অবশ্যই মৌখিক পরীক্ষার (Oral Examination) সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। নিচে প্রয়োজনীয়  কাগজপত্র গুলো উল্লেখ করা হলো।

  • জাতীয় পরিচয় পত্র। (ভোটার আইডি কার্ড)
  • সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
  • চাকরির কোটাতে আবেদন করলে,  চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)
  • চারিত্রিক সনদপত্র।
  • নাগরিকত্ব সনদপত্র। 
  • চাকরির আবেদনের কপি।

পল্লী বিদ্যুৎ চাকরির প্রবেশপত্র

পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার এর প্রবেশপত্র প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির প্রবেশপত্র (Admit Card) সংগ্রহ করতে পারবেন। পল্লী বিদ্যুৎ চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে পল্লী বিদ্যুৎ জানিয়ে দেবে।

পল্লী বিদ্যুৎ চাকরির পরীক্ষার সময়সূচী

পল্লী বিদ্যুৎ সমিতে চাকরিপ্রার্থীদের অবশ্যিই সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে হবে। পল্লী বিদ্যুৎ পরীক্ষা গ্রহনের সময়সূচী, পরীক্ষার কেন্দ্র সহ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য আপনাকে চাকরির আবেদন ফরমে দেওয়া মোবাইল নাম্বারে জানিয়ে দেওয়া হবে।

তাছাড়া আপনি পল্লী বিদ্যুৎ সমিতি অফিশিয়াল ওয়েবসাইটে থেকে চাকরির পরীক্ষার সময়সূচি সহ, চাকরি পরীক্ষার বিস্তারিত জানতে পারবেন।

আপনার জন্য সুসংবাদ হচ্ছে, এরকম পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার বিষয়ে নিয়মিত আপডেট পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন। আমরা নিয়মিত সকল চাকরির খবর আপডেট আমাদের ওয়েবসাইট দিয়ে থাকি, যেমন পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার প্রকাশ করেছি।