ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – Ministry of Religious Affairs Job Circular

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত করেছে বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয়। ধর্ম মন্ত্রণালয় কর্তৃক বাংলাদেশের বেকার লোকদের উদ্দেশ্যে এই ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ প্রকাশিত করা হয়েছে। যাতে করে যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা এই Ministry of Religious Affairs MORA Job Circular 2024 এ চাকরি জন্য আবেদন করতে পারে।

আমরা ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ সার্কুলার বিস্তারিত আলোচনা করেছি। আপনি খুব সহজেই আমাদের ওয়েবসাইট থেকে অফিশিয়াল চাকরির বিজ্ঞপ্তি সহ বিস্তারিত জেনে নিতে পারবেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশের তারিখ ১১ সেপ্টেম্বর ২০২৩ ইং। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে ০৫ জনকে ০১টি চাকরি ক্যাটাগরি পদে নিয়োগ দেওয়ার জন্য। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির আবেদন সরাসরি/ডাকযোগে নির্দিষ্ট সময়ের মধ্যে করতে হবে। চাকরির জন্যে আবেদনপত্র পাঠানো শেষ তারিখ ০১  অক্টোবর ২০২৩ ইং।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ ২০২৪

আপনি যদি ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির নিয়োগ ২০২৪  অনুসন্ধান কারি হোন, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ সার্কুলার অফিশিয়াল নোটিশসহ বিস্তারিত তথ্য আমাদের এই পেজে যুক্ত করেছি,  যারা ধর্ম মন্ত্রণালয় সরকারি চাকরি করতে আগ্রহী তাদের জন্য।

বর্তমান সময়ে বাংলাদেশের যতগুলো সরকারি চাকরি রয়েছে তার মধ্যে অন্যতম সেরা সরকারি চাকরি হচ্ছে ধর্ম মন্ত্রণালয় চাকরি। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের চাকরিতে  আপনি বাংলাদেশ অন্যান্য সরকারি চাকরির মধ্যে সুযোগ সুবিধা পাবেন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরি আবেদন করার জন্য আপনার অফিসিয়াল নোটিশে  উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতা থাকতে হবে।

 আপনি যদি বর্তমান সময়ে সরকারি চাকরির মাধ্যমে নিজের ক্যারিয়ার গড়তে চান বা নিজেকে একটা ভালো পজিশনে দেখতে চান তাহলে আপনার এই সরকারি চাকরি পাওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা চালানো উচিত যদি আপনি একজন যোগ্যতা সম্পন্ন ব্যক্তি হোন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিষ্ঠানধর্ম বিষয়ক মন্ত্রণালয়
প্রতিষ্ঠানের ধরনসরকারি
সার্কুলার প্রকাশের তারিখ১১ সেপ্টেম্বর ২০২৩ ইং
চাকরির ধরনসরকারি চাকরি
চাকরির সময়স্থায়ী চাকরি
মোট পদ০১
মোট লোক০৫ জন
শিক্ষাগত যোগ্যতাস্নাতকোত্তর ডিগ্রি
চাকরির স্থানবাংলাদেশের কোন জেলায়
লিঙ্গনারী ও পুরুষ উভয়ই
অভিজ্ঞতানতুনরা চাকরতে  আবেদন করতে পারবেন
বয়স১৮ থেকে ৩০ বছর হতে হবে
বেতনসার্কুলার ইমেজ দেখেন
আবেদন করার পদ্ধতিসরাসরি/ ডাকযোগে
চাকরির আবেদন ফিনিচে সংযুক্ত সার্কুলার ইমেজে দেখুন
চাকরির ফি জমা দেওয়ার পদ্ধতিব্যাংকের মাধ্যমে
চাকরির আবেদন শুরুর তারিখশুরু হয়েছে
চাকরির আবেদন শেষ তারিখ০১ অক্টোবর ২০২৩ ইং
চাকরির আবেদন করার ওয়েবসাইটhttp://mora.teletalk.com.bd

যোগাযোগের ঠিকানা

নামধর্ম বিষয়ক মন্ত্রণালয়
কর্তৃপক্ষের ধরনসরকারি মন্ত্রণালয়
ইমেইলmoragovbd@gmail.com
ফোন নাম্বার+88-02-9514533
ফ্যাক্স নাম্বার+88-02-9511116
ঠিকানাবাংলাদেশ সচিবালয়, ঢাকা-1000
ওয়েবসাইটhttps://mora.gov.bd

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

আপনি আমাদের ওয়েবসাইট থেকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর অফিসিয়াল দেখতে পারবেন। তাছাড়াও আপনি খুব সহজে আমাদের ওয়েবসাইট থেকেই ধর্ম মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর অফিসিয়াল সংগ্রহ করতে পারবেন।

আরো চাকরির খবর



ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ ২০২৩

প্রকাশ: বাংলাদেশ প্রতিদিন, ১১ সেপ্টেম্বর ২০২৩ ইং।

আবেদনপত্র প্রেরণ করার শেষ তারিখ: ০১ অক্টোবর ২০২৩ ইং।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির আবেদন করার পদ্ধতি

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরিতে আবেদন করার জন্য আপনাকে সর্বপ্রথম http://mora.teletalk.com.bd ওয়েবসাইট ভিজিট করতে হবে। তারপর সঠিকভাবে চাকরির আবেদন পত্র পূরণ করে, নির্দিষ্ট সময়ের মধ্যে থাকলে আবেদন ফি জমা দিতে হবে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির অনলাইনে আবেদনপত্র পূরণ

  1. সর্বপ্রথম আপনাকে http://mora.teletalk.com.bd যেতে হবে চাকরির আবেদন পূরণ করার জন্য
  2. তারপর আপনাকে “Apply Now” বাটনে ক্লিক করতে হবে।
  3. আপনাকে আপনার ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির পদ নির্বাচন করতে হবে চাকরির আবেদন ফরম পূরণ করার জন্য।
  4. এখন আপনাকে “Yes” অথবা “No” সিলেক্ট করতে হবে। আপনি যদি অল জবস টেলিটক এর প্রিমিয়াম মেম্বার হন তাহলে “Yes” সিলেক্ট করবেন, আর যদি না হন তাহলে “No” ক্লিক করবেন।
  5. এখন আপনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।
  6. এখন “Next” বাটনে ক্লিক করুন, পরবর্তী ধাপে যাওয়ার জন্য।
  7. এখন আপনার পরিষ্কার ছবি ও সিগনেচার পিকচার আপলোড করুন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় অফিসিয়াল নোটিশ এর সাইজ অনুযায়ী। (ছবিরসাইজ সর্বোচ্চ ১০০ kb, সিগনেচারের সাইজ সর্বোচ্চ ৬০ kb)
  8. সর্বশেষ, “Submit” বাটনে ক্লিক করুন চাকরির আবেদন জমা দেওয়ার জন্য।
  9. চাকরির আবেদন ফরমটি প্রিন্ট করে নিন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির ফি জমা দেওয়ার নিয়ম

নোট: আপনার সংগ্রহীত চাকরির অনলাইন আবেদন কপিতে “User ID” দেখতে পাবেন। ওই ইউজার আইডি ব্যবহার করে আপনাকে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

জানা জুরুরি: চাকরিপ্রার্থীদের কে অবশ্যই অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার পর 72 ঘন্টার মধ্যে টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে চাকরির আবেদন ফি জমা দিতে হবে। 

প্রথম এসএমএস: MORA <স্পেস> ইউজার আইডি লিখে পাঠাতে হব 16222 নম্বরে।

উদাহারন: MORA BBAACC পাঠাতে হবে 16222 নাম্বারে।

আপনি এখন একটা ফিরতি মেসেজ পাবেন। এই মেসেজের মধ্যে নির্দেশনা থাকবে যে আপনাকে কিভাবে দ্বিতীয় মেসেজ করতে হবে চাকরিতে আবেদন করার জন্য। এবং প্রথম মেসেজ রিপ্লেতে আপনি পিন নাম্বার পাবেন এই পিন নাম্বার ব্যবহার করে দ্বিতীয় মেসেজ করতে হবে।

দ্বিতীয় এসএমএস: MORA <স্পেস> Yes <স্পেস>Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

উদাহারন: MORA Yes Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

সঠিকভাবে চাকরির আবেদন জমা দেওয়া হলে, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক একটি কনগ্রাচুলেশন্স ফিরতি মেসেজ পাবেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির পরীক্ষা

অন্যান্য সরকারি চাকরির মতই আপনাকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির পরীক্ষা দিতে হবে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির পরীক্ষা ০২টি ধাপে হয়ে থাকে। ধাপ ০২টি হলােঃ

  1.  লিখিত পরীক্ষা
  2.  মৌখিক পরীক্ষা
  3.  কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ হিসাবে)।

যারা লিখিত পরীক্ষায় পাস করবে তারাই মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হবে। মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। নিচে প্রয়োজনীয়  কাগজপত্র গুলো উল্লেখ করা হলো।

  •  জাতীয় পরিচয় পত্র। (ভোটার আইডি কার্ড)
  •  সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
  •   চাকরির কোটাতে আবেদন করলে,  চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)
  •  চারিত্রিক সনদপত্র।
  •  নাগরিকত্ব সনদপত্র।
  •  চাকরির আবেদনের কপি।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির প্রবেশপত্র

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর  প্রবেশপত্র প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির  প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় জানিয়ে দেবে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির পরীক্ষার সময়সূচী

 চাকরিপ্রার্থীদের কে সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে হবে, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক চাকরির জন্য নির্বাচিত হওয়ার জন্য। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় পরীক্ষা গ্রহনের সময়সূচী, পরীক্ষার কেন্দ্র সহ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য আপনাকে চাকরির আবেদন ফরমে দেওয়া মোবাইল নাম্বারে জানিয়ে দেওয়া হবে।

তাছাড়া আপনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয় অফিশিয়াল ওয়েবসাইটে থেকে চাকরির পরীক্ষার সময়সূচি সহ, চাকরি পরীক্ষার বিস্তারিত জানতে পারবেন।

শেষ কথা,

চাকরি পাওয়ার জন্য আপনাকে এখন সার্কুলার ইমেজ অনুযায়ী পদক্ষেপ নিতে হবে। অবশ্যই আপনাকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর অফিসিয়াল ইমেজ অনুযায়ী চাকরির আবেদন করতে হবে। অনলাইনে চাকরির আবেদনপত্র অবশ্যই চাকরির আবেদন জমা দেওয়ার শেষ তারিখের পূর্বেই সম্পন্ন করুন।

Leave a Comment