ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – DSCC Job Circular 2024

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। বাংলাদেশের শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন নিদিষ্ট জেলার নারী ও পুরুষ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ ২০২৪ এ চাকরির জন্য আবেদন করতে পারবে।

আমরা এখানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরিতে আগ্রহী ব্যাক্তিদের উদ্দেশ্যে Dhaka South City Corporation DSCC Job Circular 2024 এর সকল প্রয়োজনীয় তথ্যাবলী সংযুক্ত করে দিয়েছি। যা জেনে আপনি সঠিকভাবে চাকরির আবেদন করতে পারবেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বিজ্ঞপ্তি অনুসারে, ০৩ এপ্রিল ২০২৪ ইং, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ডিএসসিসি (DSCC) মোট ৩০ জন লোক নিয়োগ দিবে ০১টি ক্যাটাগরি পদে। চাকরির আবেদন অফলাইনে সম্পন্ন করতে হবে। আবেদন শুরু হবে ০৩ এপ্রিল ২০২৪ ইং ও আবেদন শেষ হবে ১৮ এপ্রিল ২০২৪ ইং।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ ২০২৪ সার্কুলার

আমার কাছে মনে হয়, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ ২০২৪ সার্কুলার দারুন একটি সরকারি চাকরি পাওয়ার সুযোগ বাংলাদেশের সরকারি চাকরির প্রার্থীদের। আপনি যদি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ ২০২৪ অনুযায়ী একজন যোগ্য ব্যাক্তি তাহলে এটি আপনার জন্যেও ভালো সুযোগ হতে পারে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির আগ্রহী ব্যাক্তিগনকে চাকরির আবেদন অনলাইনে করতে হবে। চাকরির আবেদন নিচের সংযুক্ত অফিসিয়াল নোটিশ অনুযায়ী হতে হবে। আপনি নিচের সংযুক্ত সার্কুলার থেকে এই বিজ্ঞপ্তি সর্ম্পকে পুরোপুরি জানতে পারবেন।

DSCC Job Circular 2024

প্রতিষ্ঠানঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন
প্রতিষ্ঠানের ধরনসরকারি
প্রকাশের তারিখ০৩ এপ্রিল ২০২৪ ইং
চাকরির ধরনসরকারি চাকরি
চাকরির সময়স্থায়ী চাকরি
চাকরির পদে ক্যাটাগরি০১টি
মোট লোক৩০ জন
শিক্ষাগত যোগ্যতাসার্কুলার অনুযায়ী
চাকরির স্থানঢাকা
লিঙ্গনারী ও পুরুষ উভয়ই
অভিজ্ঞতাবিনা অভিজ্ঞতায় আবেদন করা যাবে
বয়স০১ এপ্রিল ২০২৪ ইং তারিখে, প্রার্থী ১৮ থেকে ৩০ বছর হতে হবে
বেতন৫৭৫/- টাকা দিন
আবেদন করার পদ্ধতিঅফলাইনে
চাকরির আবেদন ফিনিচে অফিশিয়াল ইমেজে দেখুন
আবেদন ন ফি জমা দেওয়ার পদ্ধতি
আবেদন শুরু০৩ এপ্রিল ২০২৪ ইং
আবেদন শেষ১৮ এপ্রিল ২০২৪ ইং

যোগাযোগের ঠিকানা

নামঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন
কর্তৃপক্ষের ধরনসরকারি
ইমেইলinfo@dscc.gov.bd
ফোন নাম্বার02223386014 এবং 02223387431
ফ্যাক্স নাম্বার
ঠিকানানগর ভবন, ঢাকা-1000
ওয়েবসাইটhttps://dscc.portal.gov.bd

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ ২০২৪ ইমেজ/pdf

আপনি আমাদের ওয়েবসাইট থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অফিশিয়াল চাকরি নোটিশ দেখতে ও সংগ্রহ করতে পারবেন। আমরা এখানে যে সার্কুলার টি প্রকাশ করেছি, সেটি অফিশিয়াল ওয়েবসাইটে বাংলাদেশের সরকারি চাকরি প্রার্থীদের জন্য প্রকাশ হয়েছে।

আপনার জন্য আরও চাকরির খবর:



ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

%E0%A6%A2%E0%A6%BE%E0%A6%95%E0%A6%BE%20%E0%A6%A6%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B7%E0%A6%BF%E0%A6%A3%20%E0%A6%B8%E0%A6%BF%E0%A6%9F%E0%A6%BF%20%E0%A6%95%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%AA%E0%A7%8B%E0%A6%B0%E0%A7%87%E0%A6%B6%E0%A6%A8%20%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%8B%E0%A6%97%20%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%9C%E0%A7%8D%E0%A6%9E%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BF%20%E0%A7%A8%E0%A7%A6%E0%A7%A8%E0%A7%AA

প্রকাশের সূএ: বাংলাদেশ প্রতিদিন, ০৩ এপ্রিল ২০২৪ ইং।

সাক্ষাৎকারের তারিখ: ১৮ এপ্রিল ২০২৪ ইং।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির আবেদন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির আবেদন অনলাইনে নির্দিষ্ট সময়ের মধ্যে http://dscc.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে সম্পন্ন করতে হবে। তাছাড়াও টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে চাকরির আবেদন ফি জমা দিতে হবে। কিভাবে চাকরিতে আবেদন করবেন তা আমরা নিচে উল্লেখ করে দিয়েছি।

অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার নিয়ম

  1. সর্বপ্রথম আপনাকে http://dscc.teletalk.com.bd ওয়েবসাইটে যেতে হবে, অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করতে।
  2. তারপর আপনাকে “Application Form” বাটনে ক্লিক করতে হবে।
  3. আপনাকে আপনার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির পদ নির্বাচন করতে হবে চাকরির আবেদন ফরম পূরণ করার জন্য।
  4. এখন আপনাকে “Yes” অথবা “No” সিলেক্ট করতে হবে। আপনি যদি অল জবস টেলিটক এর প্রিমিয়াম মেম্বার হন তাহলে “Yes” সিলেক্ট করবেন, আর যদি না হন তাহলে “No” ক্লিক করবেন।
  5. এখন আপনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।
  6. এখন “Next” বাটনে ক্লিক করুন, পরবর্তী ধাপে যাওয়ার জন্য।
  7. এখন আপনার পরিষ্কার ছবি ও সিগনেচার পিকচার আপলোড করুন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অফিসিয়াল নোটিশ এর সাইজ অনুযায়ী। (ছবিরসাইজ সর্বোচ্চ ১০০ kb, সিগনেচারের সাইজ সর্বোচ্চ ৬০ kb)
  8. সর্বশেষ, “Submit” বাটনে ক্লিক করুন চাকরির আবেদন জমা দেওয়ার জন্য।
  9. চাকরির আবেদন ফরমটি প্রিন্ট করে নিন।

আরো চাকরির খবর দেখতে পারেন



ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির ফি জমা দেওয়ার নিয়ম

নোট: আপনার সংগ্রহীত চাকরির অনলাইন আবেদন কপিতে “User ID” দেখতে পাবেন। ওই ইউজার আইডি ব্যবহার করে আপনাকে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

জানা জুরুরি: চাকরিপ্রার্থীদের কে অবশ্যই অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার পর 72 ঘন্টার মধ্যে টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে চাকরির আবেদন ফি জমা দিতে হবে।

প্রথম এসএমএস: DSCC <স্পেস> ইউজার আইডি লিখে পাঠাতে হব 16222 নম্বরে।

উদাহারন: DSCC BBAACC পাঠাতে হবে 16222 নাম্বারে।

আপনি এখন একটা ফিরতি মেসেজ পাবেন। এই মেসেজের মধ্যে নির্দেশনা থাকবে যে আপনাকে কিভাবে দ্বিতীয় মেসেজ করতে হবে চাকরিতে আবেদন করার জন্য। এবং প্রথম মেসেজ রিপ্লেতে আপনি পিন নাম্বার পাবেন এই পিন নাম্বার ব্যবহার করে দ্বিতীয় মেসেজ করতে হবে।

দ্বিতীয় এসএমএস: DSCC <স্পেস> Yes <স্পেস>Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

উদাহারন: DSCC Yes Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

সঠিকভাবে চাকরির আবেদন জমা দেওয়া হলে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক একটি কনগ্রাচুলেশন্স ফিরতি মেসেজ পাবেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির পরীক্ষা

অন্যান্য সরকারি চাকরির মতই আপনাকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির পরীক্ষা দিতে হবে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির পরীক্ষা ০২টি ধাপে হয়ে থাকে। ধাপ ০২টি হলােঃ

  1.  লিখিত পরীক্ষা
  2.  মৌখিক পরীক্ষা
  3.  কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ হিসাবে)।

যারা লিখিত পরীক্ষায় পাস করবে তারাই মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হবে। মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। নিচে প্রয়োজনীয়  কাগজপত্র গুলো উল্লেখ করা হলো।

  •  জাতীয় পরিচয় পত্র। (ভোটার আইডি কার্ড)
  •  সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
  •   চাকরির কোটাতে আবেদন করলে,  চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)
  •  চারিত্রিক সনদপত্র।
  •  নাগরিকত্ব সনদপত্র।
  •  চাকরির আবেদনের কপি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির প্রবেশপত্র

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর  প্রবেশপত্র প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির  প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন জানিয়ে দেবে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির পরীক্ষার সময়সূচী

চাকরিপ্রার্থীদের কে সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে হবে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক চাকরির জন্য নির্বাচিত হওয়ার জন্য।  পরীক্ষা গ্রহনের সময়সূচী, পরীক্ষার কেন্দ্র সহ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য আপনাকে চাকরির আবেদন ফরমে দেওয়া মোবাইল নাম্বারে জানিয়ে দেওয়া হবে। তাছাড়া আপনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অফিশিয়াল ওয়েবসাইটে থেকে চাকরির পরীক্ষার সময়সূচি সহ, চাকরি পরীক্ষার বিস্তারিত জানতে পারবেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির ফলাফল

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির পরীক্ষা গ্রহণ শেষ হওয়ার পর কর্তৃপক্ষ কর্তৃক নির্দিষ্ট সময়ে চাকরির পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ হওয়া মাত্র আমাদের ওয়েবসাইটে আমরা চাকরি প্রার্থীদের জন্য প্রকাশিত হবে।  তাই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরির পরীক্ষা  ফলাফল পেতে আমাদের ওয়েবসাইট ভিসিট করতে পারেন।

আমাদের শেষ কথা,

আপনার কাছে আমার অনুরোধ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন চাকরিতে আবেদন করার পূর্বে দয়া করে সম্পূর্ণ সার্কুলার টি পড়ে নিবেন। তারপর সঠিক চাকরির পদ বেছে নিয়ে, চাকরির জন্য আবেদন করবেন। নিয়মিত সকল সরকারি চাকরির আপডেট পেতে আমাদের ওয়েবসাইট ভিসিট করতে পারেন।

Leave a Comment