বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – ৫৭ জনের নিয়োগ

সাম্প্রতি বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত করেছে বাংলাদেশ বাণিজ্য মন্ত্রণালয়। আজকে বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক বাংলাদেশের বেকার লোকদের জন্যে প্রকাশিত হয়েছে। আমার কাছে মনে হয় বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ বাংলাদেশের সরকারি চাকরির দারুন একটি খবর।

 আপনি বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর সকল তথ্য আপনি আমাদের ওয়েবসাইট https://bdjobscircular.net থেকে জানতে পারবেন এবং বাণিজ্য মন্ত্রণালয় জব সার্কুলার ২০২৪ এর অফিসিয়াল নোটিশ আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন।

 বাণিজ্য মন্ত্রণালয় চাকরির খবর বিস্তারিত জানার জন্য আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন এবং সঠিক চাকরির পদ নির্বাচন করে সঠিক সময়ের ভেতরে এই বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ 2024 এ চাকরির জন্য আবেদন করুন।

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২৪

 যদি আপনি বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ অনুসন্ধান কারি হোন, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ সার্কুলার অফিশিয়াল নোটিশসহ বিস্তারিত তথ্য আমাদের এই পেজে যুক্ত করেছি।

আপনি আমাদের ওয়েবসাইটে বাণিজ্য মন্ত্রণালয় চাকরি এডমিট কার্ড, বাণিজ্য মন্ত্রণালয় চাকরি পরীহ্মার তারিখ, চাকরির পরীহ্মার ফলাফল, বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ পিডিএফ ফাইল সহ গুরুত্বপূর্ণ তথ্য দেখতে পাবেন। আমরা আমাদের ওয়েবসাইটে সকল সরকারি চাকরির পরীক্ষার রেজাল্ট, এডমিট কার্ড, চাকরি পরীক্ষার তারিখ সহ সরকারি চাকরির সকল আপডেট খবর প্রকাশ করি।

 যারা বাণিজ্য মন্ত্রণালয় সরকারি চাকরি করতে আগ্রহী তাদের জন্য। এই বাণিজ্য মন্ত্রণালয় চাকরি শুধুমাত্র বাংলাদেশের যোগ্যতা সম্পন্ন নাগরিকদের জন্য প্রকাশিত হয়েছে।

 বর্তমান সময়ে বাংলাদেশের যতগুলো সরকারি চাকরি রয়েছে তার মধ্যে অন্যতম সেরা সরকারি চাকরি হচ্ছে বাণিজ্য মন্ত্রণালয় চাকরি। বাণিজ্য মন্ত্রণালয় চাকরিতে  আপনি বাংলাদেশ অন্যান্য সরকারি চাকরির মতো সুযোগ সুবিধা পাবেন। বাণিজ্য মন্ত্রণালয় চাকরি আবেদন করার জন্য আপনার অফিসিয়াল নোটিশে  উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতা থাকতে হবে।

 আপনি যদি বর্তমান সময়ে সরকারি চাকরির মাধ্যমে নিজের ক্যারিয়ার গড়তে চান বা নিজেকে একটা ভালো পজিশনে দেখতে চান তাহলে আপনার এই বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ এ চাকরি পাওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা চালানো উচিত যদি আপনি একজন যোগ্যতা সম্পন্ন ব্যক্তি হোন।

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২৪

 আজকে বাণিজ্য মন্ত্রণালয় তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ সার্কুলার প্রকাশিত করেছে।  এই নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশের সরকারি চাকরি প্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ তৈরি করে দিয়েছে সরকারি চাকরি পাওয়ার জন্য। আপনি যদি সরকারি চাকরি পেতে চান তাহলে অবশ্যই আপনার এই সুযোগটি ব্যবহার করা উচিত যদি আপনি এই নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী যোগ্যতা সম্পন্ন ব্যক্তি হন এবং আপনার আগ্রহ থাকে বাণিজ্য মন্ত্রণালয় চাকরিতে যোগ দেওয়ার।

 এ সরকারি চাকরি বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ চাকরি পাওয়ার জন্য আপনাকে অবশ্যই বাণিজ্য মন্ত্রণালয় অফিশিয়াল নোটিশ অনুযায়ী ১০০% মিল রেখে চাকরির আবেদন করতে হবে। চাকরির আবেদনে যদি কর্তৃপক্ষের নির্দেশনা ঠিক না থাকে তাহলে বাণিজ্য মন্ত্রণালয় আপনার চাকরি আবেদন গ্রহণ করবে না।  তাই ১০০% সঠিকভাবে বাণিজ্য মন্ত্রণালয়য়ের সকল নির্দেশনা মেনে নির্দিষ্ট সময়ের ভিতরে চাকরির আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

 প্রতিষ্ঠান বাণিজ্য মন্ত্রণালয়
 প্রতিষ্ঠানের ধরন সরকারি
সার্কুলার প্রকাশের তারিখ ০৮ ফেব্রুয়ারি ২০২৩
চাকরির ধরন সরকারি চাকরি
চাকরির সময় ফুল টাইম
মোট পদ ০৮
মোট লোক ৫৭
 শিক্ষাগত যোগ্যতা দয়া করে অফিশিয়াল ইমেজে বিস্তারিত দেখুন
 চাকরির আবেদন প্রক্রিয়া http://mincom.teletalk.com.bd এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে
 আবেদন করা শুরুর তারিখ ১২ ফেব্রুয়ারি ২০২৩
 আবেদন করার শেষ তারিখ ০২ মার্চ ২০২৩
 আবেদন করার ওয়েবসাইট http://mincom.teletalk.com.bd

বাণিজ্য মন্ত্রণালয় অফিসিয়াল নোটিশ

আমরা এই পোস্টে Ministry of Finance MINCOM Job Circular 2024 অফিশিয়াল নোটিশ সংযুক্ত করে দিয়েছি। আপনি নিচের সংযুক্ত বাণিজ্য মন্ত্রণালয় চাকরির নোটিশ থেকে  এ সার্কুলারের সকল তথ্য জানতে পারবেন। তাছাড়া আপনি এই চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সংগ্রহ করতে পাবেন এই পোস্ট থেকে।

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ - ৫৭ জনের নিয়োগ 3
বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২৩
বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ - ৫৭ জনের নিয়োগ 4

 বাণিজ্য মন্ত্রণালয় চাকরির আবেদন

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ চাকরির আবেদন আপনাকে অনলাইনে করতে হবে বাংলাদেশের সরকারি চাকরির ওয়েবসাইট টেলিটক এর মাধ্যমে। অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার জন্য আপনাকে এই ওয়েবসাইট http://mincom.teletalk.com.bd ভিসিট করতে হবে।

অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার নিয়ম

  1. সর্বপ্রথম আপনাকে http://mincom.teletalk.com.bd যেতে হবে চাকরির আবেদন পূরণ করার জন্য
  2. তারপর আপনাকে “Apply Now” বাটনে ক্লিক করতে হবে।
  3. আপনাকে আপনার বাণিজ্য মন্ত্রণালয় চাকরির পদ নির্বাচন করতে হবে চাকরির আবেদন ফরম পূরণ করার জন্য।
  4. এখন আপনাকে “Yes” অথবা “No” সিলেক্ট করতে হবে। আপনি যদি অল জবস টেলিটক এর প্রিমিয়াম মেম্বার হন তাহলে “Yes” সিলেক্ট করবেন, আর যদি না হন তাহলে “No” ক্লিক করবেন।
  5. এখন আপনি বাণিজ্য মন্ত্রণালয় চাকরির আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।
  6. এখন “Next” বাটনে ক্লিক করুন, পরবর্তী ধাপে যাওয়ার জন্য।
  7. এখন আপনার পরিষ্কার ছবি ও সিগনেচার পিকচার আপলোড করুন। বাণিজ্য মন্ত্রণালয় অফিসিয়াল নোটিশ এর সাইজ অনুযায়ী। (ছবিরসাইজ সর্বোচ্চ ১০০ kb, সিগনেচারের সাইজ সর্বোচ্চ ৬০ kb)
  8. সর্বশেষ, “Submit” বাটনে ক্লিক করুন চাকরির আবেদন জমা দেওয়ার জন্য।
  9. চাকরির আবেদন ফরমটি প্রিন্ট করে নিন।

বাণিজ্য মন্ত্রণালয় চাকরির ফি জমা দেওয়ার নিয়ম

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ এর অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার পর ৭২ ঘণ্টার মধ্যে আপনার চাকরির পদের আবেদন ফ্রি টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে জমা দিতে হবে। নিচে আমরা কিভাবে আপনি বাণিজ্য মন্ত্রণালয় চাকরির আবেদন ফি দিবেন তা উল্লেখ করে দিয়েছি।

প্রথম এসএমএস: MINCOM <স্পেস> ইউজার আইডি লিখে পাঠাতে হব 16222 নম্বরে।

উদাহারন: MINCOM BBAACC পাঠাতে হবে 16222 নাম্বারে।

আপনি এখন একটা ফিরতি মেসেজ পাবেন। এই মেসেজের মধ্যে নির্দেশনা থাকবে যে আপনাকে কিভাবে দ্বিতীয় মেসেজ করতে হবে চাকরিতে আবেদন করার জন্য। এবং প্রথম মেসেজ রিপ্লেতে আপনি পিন নাম্বার পাবেন এই পিন নাম্বার ব্যবহার করে দ্বিতীয় মেসেজ করতে হবে।

দ্বিতীয় এসএমএস: MINCOM <স্পেস> Yes <স্পেস>Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

উদাহারন: MINCOM Yes Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

সঠিকভাবে চাকরির আবেদন জমা দেওয়া হলে, বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক একটি কনগ্রাচুলেশন্স ফিরতি মেসেজ পাবেন।

বাণিজ্য মন্ত্রণালয় চাকরির এডমিট কার্ড

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর এডমিট কার্ড প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির এডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন। বাণিজ্য মন্ত্রণালয় চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে বাণিজ্য মন্ত্রণালয় জানিয়ে দেবে।

আমাদের শেষ কথা,

আপনি যদি একজন যোগ্যতা সম্পন্ন ব্যক্তি হন বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ অফিসিয়াল নোটিশ অনুযায়ী, তাহলে দ্রুত চাকরির জন্য আবেদন করুন।

আপনার যদি বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ সম্পর্কে কোন প্রশ্ন থাকে, বা এই বিষয়ে কোন কিছু জানতে চান তাহলে কমেন্ট করে জানাতে পারেন।

Leave a Comment