ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ সার্কুলার – (শূন্যপদ, বেতন, আবেদন, বিস্তারিত)

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ সার্কুলার (Fire Service Job Circular 2024) বাংলাদেশের সরকারি চাকরি প্রার্থীদের জন্য দারুন একটি সুসংবাদ। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স নিয়োগ ২০২৪ বাংলাদেশ ফায়ার সার্ভিস কর্তৃক প্রকাশিত হয়েছে। ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ বিস্তারিত জানতে মনোযোগ সহকারে এই সার্কুলার টি পড়তে থাকুন।

আপনি আমাদের ওয়েবসাইট https://bdjobscircular.net থেকে ফায়ার সার্ভিস চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে পারবেন। যেমন: ফায়ার সার্ভিস ড্রাইভার নিয়োগ ২০২৪, ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ সার্কুলার ফায়ারম্যান, ফায়ার সার্ভিস ফায়ার ফাইটার নিয়োগ ২০২৪, ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ কবে দিবে, ফায়ার সার্ভিস জব সার্কুলার ২০২৪, ফায়ার সার্ভিস চাকরির আপডেট, ইত্যাদি।

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ সার্কুলার

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ সার্কুলার প্রকাশের তারিখ ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ইং। ফায়ার সার্ভিস এই চাকরির বিজ্ঞপ্তির মাধ্যমে মোট ০১ জনকে ০১টি ক্যাটাগরি পদে নিয়োগ দিতে যাচ্ছে। আগ্রহী প্রার্থীদের কে চাকরির আবেদন সরাসরি বা ডাকযোগে করতে হবে। ফায়ার সার্ভিস চাকরির আবেদন করার শেষ তারিখ ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ইং।

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশের সরকারি চাকরি প্রার্থীদের জন্য ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ দুর্দান্ত একটি সরকারি চাকরি পাওয়ার সুযোগ তৈরি করে দিল, যাদের এই চাকরিতে আবেদন করার যোগ্যতা আছে এবং আগ্রহ রয়েছে। এ সার্কুলার মাধ্যমে বাংলাদেশের অনেকজন বেকার লোক সরকারি চাকরি পাবে।

এসএসসি পাস, এইচএসসি পাস, স্নাতক পাস আগ্রহী চাকরির প্রার্থীরা এই সার্কুলার চাকরি জন্য আবেদন করতে পারবে বাংলাদেশের যেকোনো জেলা থেকে। আরেকটি সুবর্ণ সুযোগ হচ্ছে এই সার্কুলার এ নারী ও পুরুষ উভয়েই চাকরির জন্য আবেদন করতে পারবে যদি যোগ্যতা থাকে।

চাকরির আবেদন প্রক্রিয়া আগ্রহী ব্যক্তিদের কে অনলাইনে নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করতে হবে সার্কুলার নোটিশ অনুযায়ী। তাই চাকরিতে আবেদন করার পূর্বে অবশ্যই ভালো করে সার্কুলারটি পড়ে নিবেন। তারপর সতর্কতার সাথে সঠিক চাকরির পথে আবেদন করবেন।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স নিয়োগ ২০২৪

প্রতিষ্ঠানফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স
প্রতিষ্ঠানের ধরনসরকারি
প্রকাশের তারিখ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ইং
চাকরির ধরনসরকারি চাকরি
চাকরির সময়স্থায়ী চাকরি
মোট পদ০১টি
মোট লোক০১ জন
শিক্ষাগত যোগ্যতাস্নাতক বা স্নাতকোত্তর পাস
চাকরির স্থাননিদিষ্ট না
লিঙ্গনারী ও পুরুষ উভয়ই
অভিজ্ঞতাকোন অজ্ঞিতার প্রয়োজন নেই
বয়স৫০ থেকে ৬০ বছর
বেতন১,২০,০০০
আবেদন করার পদ্ধতি
চাকরির আবেদন ফিনিচে দেখুন নিচে দেখুন
চাকরির ফি জমা দেওয়ার পদ্ধতি
চাকরির আবেদন শুরু০৩ ফেব্রুয়ারি ২০২৪ ইং
চাকরির আবেদন শেষ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ইং

ফায়ার সার্ভিস এর অফিসিয়াল তথ্য

নাম

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স

কর্তৃপক্ষের ধরনসরকারি
ইমেইল
ফোন নাম্বার+02-223355555
ফ্যাক্স নাম্বার
ঠিকানা38-46 কাজী আলাউদ্দিন রোড, ফুলবাড়িয়া, ঢাকা-1000
ওয়েবসাইটhttp://fireservice.gov.bd

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ সার্কুলার নোটিশ

আপনি আমাদের ওয়েবসাইট থেকে ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ অফিসিয়াল নোটিশ দেখতে ও সংগ্রহ করতে পারবেন। বিস্তারিত জানতে দয়া করে আপনি ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ সার্কুলার ইমেজ ভালো করে দেখে নিন।

আপনার জন্য আরও চাকরির খবর:



%E0%A6%AB%E0%A6%BE%E0%A6%AF%E0%A6%BC%E0%A6%BE%E0%A6%B0%20%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%AD%E0%A6%BF%E0%A6%B8%20%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%8B%E0%A6%97%20%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%9C%E0%A7%8D%E0%A6%9E%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BF

প্রকাশ:  আমাদের সময়, ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ইং।

চাকরির আবেদন করার ধরন: সরাসরি/ডাকযোগে।

আবেদন করার শেষ তারিখ: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ইং।

আরো চাকরির খবর দেখতে পারেন



ফায়ার সার্ভিস চাকরির আবেদন প্রক্রিয়া

আগ্রহী ব্যাক্তিদেরকে ফায়ার সার্ভিস চাকরির আবেদন অনলাইনে করতে হবে http://fscd.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে। এবং চাকরির আবেদন ফি টেলিটক প্রি-প্রেইড সিমের মাধ্যমে ১১২ও ২২৪ টাকা জমা দিতে, নির্বাচিত চাকরির পদ অনুযায়ী।  চাকরির আবেদন প্রক্রিয়া বিস্তারিত জানতে নিচে দেখুন।

অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার নিয়ম স্টেপ বাই স্টেপ

  1. সর্বপ্রথম আপনাকে http://fscd.teletalk.com.bd যেতে হবে চাকরির আবেদন পূরণ করার জন্য
  2. তারপর আপনাকে “Apply Now” বাটনে ক্লিক করতে হবে।
  3. আপনাকে আপনার ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরির পদ নির্বাচন করতে হবে চাকরির আবেদন ফরম পূরণ করার জন্য।
  4. এখন আপনাকে “Yes” অথবা “No” সিলেক্ট করতে হবে। আপনি যদি অল জবস টেলিটক এর প্রিমিয়াম মেম্বার হন তাহলে “Yes” সিলেক্ট করবেন, আর যদি না হন তাহলে “No” ক্লিক করবেন।
  5. এখন আপনি ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরির আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।
  6. এখন “Next” বাটনে ক্লিক করুন, পরবর্তী ধাপে যাওয়ার জন্য।
  7. এখন আপনার পরিষ্কার ছবি ও সিগনেচার পিকচার আপলোড করুন। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসিয়াল নোটিশ এর সাইজ অনুযায়ী। (ছবিরসাইজ সর্বোচ্চ ১০০ kb, সিগনেচারের সাইজ সর্বোচ্চ ৬০ kb)
  8. সর্বশেষ, “Submit” বাটনে ক্লিক করুন চাকরির আবেদন জমা দেওয়ার জন্য।
  9. চাকরির আবেদন ফরমটি প্রিন্ট করে নিন।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরির ফি জমা দেওয়ার নিয়ম

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ এর অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করার পর ৭২ ঘণ্টার মধ্যে আপনার চাকরির পদের আবেদন ফ্রি টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে জমা দিতে হবে। নিচে আমরা কিভাবে আপনি ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরির আবেদন ফি দিবেন তা উল্লেখ করে দিয়েছি।

প্রথম এসএমএস: FSCD <স্পেস> ইউজার আইডি লিখে পাঠাতে হব 16222 নম্বরে।

উদাহারন: FSCD BBAACC পাঠাতে হবে 16222 নাম্বারে।

আপনি এখন একটা ফিরতি মেসেজ পাবেন। এই মেসেজের মধ্যে নির্দেশনা থাকবে যে আপনাকে কিভাবে দ্বিতীয় মেসেজ করতে হবে চাকরিতে আবেদন করার জন্য। এবং প্রথম মেসেজ রিপ্লেতে আপনি পিন নাম্বার পাবেন এই পিন নাম্বার ব্যবহার করে দ্বিতীয় মেসেজ করতে হবে।

দ্বিতীয় এসএমএস: FSCD <স্পেস> Yes <স্পেস>Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

উদাহারন: FSCD Yes Pin পাঠাতে হবে 16222 নাম্বারে।

সঠিকভাবে চাকরির আবেদন জমা দেওয়া হলে, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কর্তৃক একটি কনগ্রাচুলেশন্স ফিরতি মেসেজ পাবেন।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরির পরীক্ষা

অন্যান্য সরকারি চাকরির মতই আপনাকে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরির পরীক্ষা দিতে হবে। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরির পরীক্ষা দুটি ধাপে হয়ে থাকে। ধাপ দুটি হলােঃ

  1.  লিখিত পরীক্ষা
  2.  মৌখিক পরীক্ষা

যারা লিখিত পরীক্ষায় পাস করবে তারাই মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হবে।  মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। নিচে প্রয়োজনীয়  কাগজপত্র গুলো উল্লেখ করা হলো।

  •  জাতীয় পরিচয় পত্র। (ভোটার আইডি কার্ড)
  •  সকল স্তরের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
  •   চাকরির কোটাতে আবেদন করলে,  চাকরির কোটার সনদপত্র। (প্রতিবন্ধী, মুক্তিযুদ্ধা, উপজাতি)
  •  চারিত্রিক সনদপত্র।
  •  নাগরিকত্ব সনদপত্র।
  •  চাকরির আবেদনের কপি।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরির এডমিট কার্ড

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর এডমিট কার্ড প্রকাশিত হলে আপনি ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে টেলিটক ওয়েবসাইট থেকে আপনার চাকরির এডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরি এডমিট কার্ড প্রকাশিত হলে আপনাকে মেসেজ করে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স জানিয়ে দেবে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরির পরীক্ষার সময়সূচী

চাকরিপ্রার্থীদের কে সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা দিতে হবে, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কর্তৃক চাকরির জন্য নির্বাচিত হওয়ার জন্য। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স পরীক্ষা গ্রহনের সময়সূচী, পরীক্ষার কেন্দ্র সহ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য আপনাকে চাকরির আবেদন ফরমে দেওয়া মোবাইল নাম্বারে জানিয়ে দেওয়া হবে। তাছাড়া আপনি ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিশিয়াল ওয়েবসাইটে থেকে চাকরির পরীক্ষার সময়সূচি সহ, চাকরি পরীক্ষার বিস্তারিত জানতে পারবেন।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরির ফলাফল

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরির পরীক্ষা গ্রহণ শেষ হওয়ার পর কর্তৃপক্ষ কর্তৃক নির্দিষ্ট সময়ে চাকরির পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ হওয়া মাত্র আমাদের ওয়েবসাইটে আমরা চাকরি প্রার্থীদের জন্য প্রকাশিত হবে। তাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাকরির পরীক্ষার ফলাফল পেতে আমাদের ওয়েবসাইট ভিসিট করতে পারেন।

আমাদের শেষ কথা,

আমার দৃষ্টিকোণ থেকে, আপনি যদি ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ সার্কুলার মনোযোগ সহকারে আমাদের ওয়েবসাইটে পড়ে থাকেন। তাহলে আশা করি আপনি এই সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য জেনে গেছেন।

আপনি যদি একজন যোগ্যতা সম্পন্ন ব্যক্তি হন এবং ফায়ার সার্ভিস এর সরকারি চাকরি করতে আগ্রহ রাখেন, তাহলে যত দ্রুত সম্ভব সঠিকভাবে চাকরির জন্য আবেদন করে ফেলুন। নিয়মিত বাংলাদেশের সকল সরকারি চাকরির আপডেট পেতে আমাদের ওয়েবসাইটে আসতে পারেন।

Leave a Comment